ইনসাইড গ্রাউন্ড

এবার ব্রাজিলকে হারিয়ে মরক্কোর চমক


প্রকাশ: 26/03/2023


Thumbnail

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ার পর প্রথমবারের মতো মাঠে নামে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তাদের প্রতিপক্ষ কাতার বিশ্বকাপে চমক দেওয়া মরক্কো। বিশ্বকাপের ধারাবাহিকতা ধরে রেখে এবার ব্রাজিলকে হারিয়ে আবারও চমক দেখালো মরক্কো।

গতকাল শনিবার (২৫ মার্চ) দিনগত রাতে তাঞ্জিয়ারে ইবনে বতুতা স্টেডিয়ামে ব্রাজিলকে আতিথ্য দেয় মরক্কো। যেখানে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

প্রীতি ম্যাচ হলেও, পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামে মরক্কো। চোটের কারণে এই ম্যাচে ছিলেন না ব্রাজিলের সেরা তারকা নেইমার। অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকাজয়ী দলের কোচ রেমন মেনেজেস তার কাছে থাকা তরুণ অস্ত্র পরীক্ষাও করেছেন। কিন্তু ছন্নছাড়া ফুটবল খেলে হারতে হয়েছে সেলেসাওদের।

বল দখল আর শটের হিসেবে ব্রাজিল কিছুটা এগিয়ে থাকলেও নিজেদের মাঠে মরক্কোও খুব পিছিয়ে ছিল না। তারা ১১ শটের ৩টি লক্ষ্যে রাখে, যার দুটিই হয়েছে গোল। অন্যদিকে ১৪ শট নিয়ে ৪টি লক্ষ্যে রাখা ব্রাজিল গোল করেছে একটি।

ম্যাচের ২৯ মিনিটে পিছিয়ে পড়ে ব্রাজিল। তাদের রক্ষণের ভুলে বল পেয়ে গোল করে মরক্কোকে এগিয়ে দেন বাওফল। ৬৭ মিনিটে কাসিমিরো সমতা ফিরিয়েছিলেন। এই গোলে কিছুটা ভাগ্যের সহায়তা ছিল। মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বুনো বলটি ধরলেও তা ফস্কে বেরিয়ে যায়।

এরপর দুই দলই এগিয়ে যাওয়ার চেষ্টায় আক্রমণ পাল্টা আক্রমণ চালায়। ৭৯ মিনিটে আরেক গোল পেয়ে যায় মরক্কো। সাবিরি দারুণ ফিনিশিংয়ে ২-১ করেন। শেষ পর্যন্ত ওই লিড নিয়েই ম্যাচ শেষ করে স্বাগতিকরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭