ইনসাইড বাংলাদেশ

সারা বিশ্বে গণহত্যা দিবস পরিচিতি লাভের চেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: 26/03/2023


Thumbnail

২৫ মার্চ গণহত্যা দিবসকে সারা বিশ্বের কাছে পরিচিতি লাভের জন্য সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২৬ মার্চ) সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, মার্চের প্রতিটি দিনই আমরা গুরুত্বপূর্ণ দিন হিসেবে পালন করি। স্বাধীনতা দিবস ও তার আগে ২৫ মার্চ। ২৫ মার্চ কালো রাতকে গণহত্যা দিবস হিসেবে আমরা পালন করে আসছি। বাংলাদেশের এই গণহত্যার ছয় ঘণ্টার মধ্যে কয়েক হাজার বাঙালিকে হত্যা করা হয়েছিল।

সেদিন রাতেই ১২টা এক মিনিটে বঙ্গবন্ধুর সেই ঘোষণাটি আসলো আজ থেকে বাংলাদেশ স্বাধীন। তারপর থেকে ২৬ মার্চকে আমরা স্বাধীনতা দিবস হিসেবে উদযাপন করি।

মন্ত্রী বলেন, সারা বিশ্বের কাছে গণহত্যা দিবস পরিচিতি লাভের জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। একইসঙ্গে বঙ্গবন্ধুকে যারা খুন করেছিলেন, হত্যা করেছিলেন তাদের আমরা বিচারের মধ্যে এনে শাস্তির ব্যবস্থা করেছি।

বঙ্গবন্ধুর খুনিদের কয়েকজন এখনো পালিয়ে বেড়াচ্ছে। তাদেরকেও ফিরিয়ে আনার জন্য আমরা পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করছি। আমরা চেষ্টা করছি অচিরেই তাদেরকে নিয়ে আসার জন্য এবং তাদের ফাঁসির রায় কার্যকর করার জন্য।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭