ইনসাইড বাংলাদেশ

‘বাঙালি জাতির অবিস্মরণীয় গৌরবময় দিন আজ’


প্রকাশ: 26/03/2023


Thumbnail

বিশিষ্ট পরিবেশ বিজ্ঞানী এবং রাজনৈতিক কর্মী ডঃ মোঃ আওলাদ হোসেন বলেছেন, বাঙালি জাতির অবিস্মরণীয় গৌরবময় দিন আজ। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন ভূখণ্ডের জন্ম হয়েছে আজ।

আজ রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কদমতলী থানা কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এহব কথা বলেন।

আওলাদ হোসেন বলেন, কোনো দেন দরবার নয়, কারও দয়ায় নয়, ত্রিশ লক্ষ শহীদের রক্ত ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জন করেছি এই স্বাধীনতা। আজ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি বাংলাদেশের এই মহা বিজয়ের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আজ বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি মহান স্বাধীনতাযুদ্ধের সকল শহীদদের প্রতি।

তিনি বলেন, ৫২ বছর আগে আজকের এই দিনে উদয় হয়েছিল এক নতুন সূর্যের। সেদিনের সেই সূর্যের আলোয় ছিল নতুন নিদের স্বপ্ন। যে স্বপ্নে অকাতরে প্রাণ দিয়েছিল এ দেশের ৩০ লক্ষ্য মানুষ। এত বছর পূর্ণ হলেও স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র থেমে থাকেনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট আমরা হারিয়েছি আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। মহান স্বাধীনতা যুদ্ধকালে পাকিস্তানী হানাদার বাহিনীর পক্ষালবম্বনকারী আন্তর্জাতিক শক্তি, স্বাধীনতার পর বাংলাদেশকে যারা “তলা বিহীন ঝুড়ির” দেশ বলে আখ্যায়িত করেছিল, স্বাধীনতার ৫২ বছর পরও সেই একই আন্তর্জাতিক শক্তি ও একাত্তরের পরাজিত শত্রুরা  পূনরায় ষড়যন্ত্র করার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি সকল ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে এনেছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের বিস্ময়। সারা বিশ্বের উন্নয়নের রোল মডেল।

২০৪১ সালের মধ্যে দেশেকে উন্নত রাষ্ট্রে পরিণত করা এখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল লক্ষ্য জানিয়ে আওলাদ হোসেন বলেন, কোন ষড়যন্ত্রই রুখতে পারবে না বাঙালি জাতির এই অগ্রযাত্রা। ১৯৭১ এর ন্যায় সকল ধরনের ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবে বাংলাদেশ, এই কামনা আমাদের সবার।

মোহাম্মদ নাছিম মিয়ার সভাপতিত্বে সকাল এগারোটায় অনুষ্ঠিত এই আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন,  শ্যামপুর থানা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, ৫৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা লিয়াকত মুফতি, ঢাকা মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা বেগম, সাংগঠনিক সম্পাদক ফেরদৌসী ইয়াসমিন পপি, ৫২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি এডভোকেট ফারুক হোসেন, ৫৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী মহব্বত হোসেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সভাপতি সৈয়দ আহমেদ, ঢাকা জেলা পরিষদের সাবেক নির্বাচিত সদস্য আলমগীর হোসেন, কদমতলী থানা আওয়ামীলীগের সাবেক সদস্য মোঃ নজরুল ইসলাম, রোখসানা বেগম পারুল, শহীদ মাহমুদ হেমী, কাজী জাহিদ, কদমতলী থানা মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী আয়েশা আলম, কদমতলী থানা পূজা কমিটির সভাপতি স্বপন দাস, প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭