ইনসাইড গ্রাউন্ড

টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রামে বালবিরনি


প্রকাশ: 26/03/2023


Thumbnail

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালবিরনিকে। সিরিজ শুরুর আগের দিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। তার পরিবর্তে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দ্বায়িত্ব পালন করবেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার ও সহ-অধিনায়ক পল স্টার্লিং।

চলতি বছরের ব্যস্ত সূচীর কারণে আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম দেয়ার কথা ছিল বালবিরনির। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের পরিবর্তে বাড়তি একটি টেস্ট খেলবে আয়ারল্যান্ড। আর সে কারণে তার আগেই বিশ্রাম দেয়া হলো আইরিশদের নিয়মিত অধিনায়ককে।

বালবিরনিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে প্রধান কোচ হাইনরিখ ম্যালান বলেন, ‘এ বছর আমাদের প্রচুর ম্যাচ রয়েছে। তাতে সিনিয়র ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে হবে- সেটি আগেই জানতাম আমরা। দল ও খেলোয়াড় ব্যবস্থাপনায় এটি আমরা গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। আমাদের নেতৃত্বস্থানীয় খেলোয়াড়দের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য যথেষ্ট বিশ্রাম দেওয়া প্রয়োজন। এর মাধ্যমে আমরা খেলোয়াড়দের পুলও বাড়াতে পারবো।’

২০১৯ সাল থেকে এ সংস্করণে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করে আসছেন পল স্টার্লিং। আয়ারল্যান্ডকে ছয়টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। এ সিরিজে সহ-অধিনায়কের দ্বায়িত্ব দেয়া হয়েছে লরকান টাকারকে। আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। পরের দুটি ম্যাচ ২৯ ও ৩১ মার্চ। এ সফরে একটি টেস্ট ম্যাচও খেলবে দুই দল।

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল:

পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রিস্ম, টম মেয়াস, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়াং।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭