ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের বিপক্ষে ইতিবাচক ফলের প্রত্যাশা আইরিশ কোচের


প্রকাশ: 26/03/2023


Thumbnail

ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি আয়ারল্যান্ড। পুরো সিরিজে একের পর এক রেকর্ড ভেঙেছে গড়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে রেকর্ড রানে জয়ের পর দ্বিতীয় ম্যাচে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়ে বাংলাদেশ। তবে বৃষ্টিতে ভেসে যায় ম্যাচটি। আর শেষ ম্যাচে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার ১০ উইকেটে জয়ের স্বাদ পায় তামিম ইকবালের দল। বাংলাদেশের বিপক্ষে তাই টি-টোয়েন্টি সিরিজে কঠিন পরীক্ষা দিতে প্রস্তুত আয়ারল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে ইতিবাচক ফলের প্রত্যাশা সফরকারিদের।

আর এমন প্রত্যাশার পেছনে আইরিশ কোচ আইনরিখ ম্যালান অনুপ্রেরণা হিসেবে দেখছেন পাকিস্তানের বিপক্ষে আফগানদের জয়কে। ম্যাচপূর্ব সংবাদ সম্মলনে তিনি বলেন, যে সংস্করণ যত সংক্ষিপ্ত, সেখানে সব দলের সম্ভাবনাই তত বেশি। টি-টোয়েন্টি ক্রিকেটের রোমাঞ্চকর ব্যাপার এটিই। আর আমরাও দেখিয়েছি, এই সংস্করণে আমরা ভালো করতে পারি।’

সিলেটে ওয়ানডে সিরিজে বেশ ব্যাটিং-সহায়ক কন্ডিশন ছিল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টির উইকেটকে আরও ফ্ল্যাট মনে করছেন ম্যালান। লড়াইয়ের আশা জানিয়ে তিনি বলেন, ‘আশা করি, কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে পারব। এখানে কী করতে হবে সে বিষয়ে ছেলেদের ভালো ধারণা আছে এখন। আশা করি, আমরা ভালো কিছুই করে দেখাতে পারব।’ সেই সাথে এই সিরিজ দিয়ে পল স্টার্লিং-হ্যারি টেক্টররাও রানে ফিরবেন বলে আশা করছেন ম্যালানের।

টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হারানোর সুখস্মৃতি রয়েছে আয়ারল্যান্ডের। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে নটিংহামে মুখোমুখি প্রথম ম্যাচেই বাংলাদেশকে হারিয়েছিল আয়ারল্যান্ড। ২০১২ সালে দেশের মাটিতে ৩ ম্যাচ সিরিজের সব কটিতেই অবশ্য হেরেছিল তারা। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হওয়ার কথা থাকলেও বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো ম্যাচটি। মধ্যবর্তী সময়ে এই ফরম্যাটে আর দেখা হয়নি দুই দলের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭