ইনসাইড গ্রাউন্ড

পরিশ্রমের পরও জাতীয় দলের দরজা খুলছে না সরফরাজের


প্রকাশ: 26/03/2023


Thumbnail

ভারতীয় ক্রিকেটে এই মুহুর্তে আলোচিত এক নাম সরফরাজ খান। ঘরোয়া লিগে দুর্দান্ত খেলেও জাতীয় দলে জায়গা হয়নি এই খেলোয়াড়ের। রঞ্জি ট্রফিতে ৬ ম্যাচে তিন সেঞ্চুরিসহ ৫৫৬ রান করেছিলেন তিনি। এমন পারফর্ম্যান্সের পরেও তাকে উপেক্ষা করেই দল গঠন করা হয়। শারীরিক স্থুলতাকে যার কারণ হিসেবে উল্লেখ করা হয়। বোর্ডার-গাভাস্কার ট্রফিতে টেস্ট স্কোয়াডে সরফরাজের নাম না আসায় নির্বাচকদের নিয়ে সমালোচনা করেছেন ভেঙ্কটেশ প্রসাদ, সুনীল গাভাসকরের মতো প্রাক্তন ক্রিকেটাররাও।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কড়া সমালোচনা করে গাভাস্কার বলেছিলেন, রোগা ও ছিপছিপে চেহারের কাউকে খুজলে ফ্যাশন শো থেকে ক্রিকেটার খুঁজে আনা উচিত বিসিসিআইয়ের। তবে তাতে পিছু হটেন নি সরফরাজ। নিজের ফিটনেস নিয়ে কাজ করে চলেছেন তরুণ এই ব্যাটসম্যান। নিজেকে ফিট রাখতে প্রতিদিন রাত ২টায় অনুশীলন থেকে ফিরে আবার ভোর ৫টায় অনুশীলনে যাওয়া কথা জানান সরফরাজ। 

আসন্ন আইপিএলকে সামনে রেখে প্রথমবারের মতো ফিটনেস নিয়ে কথা বলেন তিনি। সরফরাজ জানান, ক্রিকেটে ফিট থাকাটা খুব দরকার। এর জন্য অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছেন তিনি। সাধারণ দিনেই ছয় জন ভিন্ন বোলারের বিরুদ্ধে ঘণ্টার পর ঘণ্টা ব্যাটিং করে থাকেন। ভারতীয় একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে সরফরাজ বলেন, ‘ফিটনেস সত্যিই খুব গুরুত্বপূর্ণ। আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছি। রঞ্জি ট্রফি খেলা শেষ করে রাত দুইটায় বাসায় গিয়ে আবার ভোর পাঁচটায় ফিরে আসছিলাম। দিল্লিতে সম্প্রতি ১৪ দিনের জন্য একটি ফিটনেস ক্যাম্পেইনে যুক্ত ছিলাম। আমার হাতে থাকা সবগুলো উপায়ে চেষ্টা করছি ফিট থাকার।’

দলে জায়গা না পেলেও নিজের ফর্ম নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে সরফরাজ বলেন,এখন যে ছন্দে আছেন তা দীর্ঘদিন ধরে রাখতেই মনোযোগী তিনি। নিজের ফর্ম ধরে রাখে আরও কিছুক্ষণ দলের জন্য অপেক্ষা করতে চান তিনি। সূর্যকুমার যাদবের উদাহরণ টেনে তিনি বলেন সেও দেরিতে ডাক পেয়েছে এবং টানা ভালো ফর্মেও রয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭