ইনসাইড পলিটিক্স

আওয়ামী লীগ নেতার ভাই জঙ্গি সংগঠনের সদস্য!


প্রকাশ: 27/03/2023


Thumbnail

একটি বেসরকারি টেলিভিশনে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) বরাত দিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর ছয়জনের ছবি প্রকাশ করার পর সিরাজগঞ্জে তোলপাড় শুরু হয়েছে। 

প্রকাশিত ছয়জন জঙ্গির মধ্যে রেজাউল করিম সোহেল ছদ্মনাম আবু জায়েদ নামে একজনের ছবি রয়েছে। ছদ্মনামধারী আবু জায়েদ সিরাজগঞ্জের সলঙ্গা থানার ধুবিল ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান রাসেলের ছোট ভাই। 

ছবি প্রকাশের পর থেকেই স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে গ্রেফতারের দাবিতে মানববন্ধনও করেছেন তারা।  

গত শনিবার বিকেলে মানববন্ধনে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর সক্রিয় সদস্য রেজাউল করিম সোহেল ছদ্মনাম আবু জায়েদকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয় মানববন্ধনে।

ধুবিল বাজারে মানববন্ধনে উপস্থিত ছিলেন ধুবিল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান মনি, সাধারণ সম্পাদক আব্দুল করিম ভোলা, সলঙ্গা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিপন সরকার, পরিবেশ বিষয়ক সম্পাদক সুলতান মাহমুদ, সমাজ সেবা বিষয়ক সম্পাদক আল মামুনসহ সলঙ্গা থানা ও ধুবিল ইউনিয়নের সাধারণ মানুষ। 

মানববন্ধনে নেতারা বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তখন আওয়ামী লীগ পরিবারে জঙ্গির অবস্থান থাকতে পারে না। এ জঙ্গি সদস্যকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল জানান, ঘটনার কোন সত্যতা নেই। মূলত আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তাছাড়া আমার ছোট ভাই কার সাথে জড়িত সেটা তার সম্পূর্ণ ব্যক্তিগত বিষয়। এতে আমার কি করার আছে? পুলিশ তদন্ত করে যদি সঠিক পায় তবে তাকে আটক করবে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭