ইনসাইড গ্রাউন্ড

বিশ্রামে বালবির্নি, টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক স্টার্লিং


প্রকাশ: 27/03/2023


Thumbnail

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দুর্দান্তভাবে শেষ করেছে বাংলাদেশ দল। বৃষ্টির বাঁধায় দ্বিতীয় ওয়ানডে ভেসে গেলেও বাকি দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছিল টাইগাররা। ওয়ানডে মিশন শেষে এবার টাইগারদের লক্ষ্য টি-টোয়েন্টি সিরিজ জয়ের। সোমবার (২৭ মার্চ) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়। 

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন রবিবার (২৬ মার্চ) বদলে গেল আয়ারল্যান্ডের অধিনায়ক। বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে। তার জায়গায় সিরিজে দলকে নেতৃত্ব দেবেন পল স্টার্লিং। ক্রিকেট আয়ারল্যান্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর জানিয়েছে। এই সিরিজের স্টার্লিংয়ের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন কিপার-ব্যাটসম্যান লরকান টাকার।  

১২১ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬টিতে অধিনায়কত্ব করেছেন স্টার্লিং। সব ঠিক থাকলে বাংলাদেশ সফর শেষে এই সংখ্যা বেড়ে দাঁড়াবে ৯-এ। তার নেতৃত্বে ২টিতে জয় পেয়েছে আইরিশরা, পরাজয় ৪ ম্যাচে।  অধিনায়কত্বে পরিবর্তন ও বালবার্নির বিশ্রামের ব্যাপারে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট ও বাংলাদেশের বিপক্ষে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের সিরিজের কথা উল্লেখ করেন আয়ারল্যান্ডের প্রধান কোচ হাইনরিখ মালান। 

তিনি বলেন, আসন্ন টেস্ট ও মে মাসে মহা গুরুত্বপূর্ণ বিশ্বকাপ সুপার লিগের সিরিজের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে আগামী মাসের ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম নেওয়ার কথা ছিল অ্যান্ড্রুর (বালবার্নি)। এখন যেহেতু শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের বদলে আরেকটি টেস্ট যুক্ত হয়েছে, তাই এই সে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নেবে।”

আগামী মাসে শ্রীলঙ্কা সফরে যাবে আয়ারল্যান্ড দল। গলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১৬ এপ্রিল। একই মাঠে পরের ম্যাচ ২৪ এপ্রিল। এরপর ইংল্যান্ডের চেমসফোর্ডে মে মাসের ৯ তারিখ থেকে বিশ্বকাপ সুপার লিগের সিরিজ খেলবে আইরিশরা। 

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল: পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, টম মায়েস, ফিওন হ্যান্ড, হ্যারি টেক্টর, লর্কান টাকার (সহ-অধিনায়ক), বেন হোয়াইট, ক্রেইগ ইয়াং। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭