ইনসাইড গ্রাউন্ড

বুড়ো মাশরাফির ভেলকি


প্রকাশ: 27/03/2023


Thumbnail

অনেকদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন না জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। একদিনের ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০২০ সালের মার্চ মাসে। এখন ক্রিকেটের চেয়ে তাঁর বেশি সময় কাটে রাজনীতির মাঠে। বয়স হয়ে গেছে ৩৯ বছর। এই বয়সেও মাঠে নেমে চমক দেখাতে পারেন তিনি। সেটার প্রমাণ দিয়েছেন সবশেষ বিপিএলে। এবার ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটেও সে চমক দেখালেন মাশরাফি।

এবারের প্রিমিয়ার লিগ ক্রিকেটে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলছেন মাশরাফি। বয়সের কারণে বলে আগের মতো গতি নেই নেই। লম্বা রানআপেও এখন আর বোলিং করেন না। তবে লাইন ও লেংথ ধরে রেখেছেন ঠিকই। আজ বল হাতে মোহামেডানকে দুমড়ে মুচড়ে দিয়েছেন মাশরাফি। ৮ দশমিক ৪ ওভার বল করে ১৭ রানে ৫ উইকেট নিয়েছেন এই পেসার। যার মধ্যে ৩টি আবার মেডেন। 

শুধু বল হাতে নয়, ফিল্ডিংয়েও নজর কেড়েছেন সাবেক এই অধিনায়ক। স্লিপে নিয়েছেন দুটি ক্যাচ। তাতে  মোহামেডানের বিপক্ষে সাফল্য পেয়েছে তার দলও। মাশরাফির এই আধিপত্যে ২২.৪ ওভারে মাত্র ৮০ রানে অলআউট হয়ে গেছে মোহামেডান। এই ৫ উইকেটে একটি মাইলফলকও স্পর্শ করেছেন মাশরাফি। লিস্ট ‘এ’ ক্রিকেটে পেয়ে গেছেন ৪৫০ উইকেটের দেখা।

এই ম্যাচ খেলতে নামার আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে তাঁর উইকেট ছিল ৪৪৭টি। এখন ৪৫২। আজকের ৫ উইকেটসহ এবারের প্রিমিয়ার লিগে ৪ ম্যাচে ১১টি উইকেট পেয়েছেন মাশরাফি। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে সহজ জয় তুলে নিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। কোনো উইকেট না হারিয়ে ৮.২ ওভারে মোহামেডানের রান টপকে যায় রূপগঞ্জ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭