ইনসাইড বাংলাদেশ

শিশু হাসপাতালে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা: মানবাধিকার কমিশনের দৃষ্টি


প্রকাশ: 27/03/2023


Thumbnail

গতকাল গণমাধ্যমে 'ঢাকা শিশু হাসপাতাল চত্বরে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা' শিরোনামে প্রকাশিত সংবাদ প্রতিবেদন নজরে নিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

প্রতিবেদনে উল্লেখ করা হয় যে, রাজধানীর শিশু হাসপাতাল চত্বরে চোর সন্দেহে একজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহত মো. মামুন পল্লবী এলাকার চা দোকানদার ছিলেন বলে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন। নিহতের ভাই মাসুদ রানা জানান, সকাল সাড়ে ১১টার দিকে মামুন স্ত্রী, মেয়ে ও মাকে নিয়ে শ্যামলী যান। 

তিনি বলেন, বিকেলে তার ভাই সবাইকে বাসে তুলে দিয়ে হাসপাতাল এলাকায় যান প্রতিবেশী নুরুজ্জামানের অসুস্থ মেয়েকে দেখতে। হাসপাতালে ঢোকার সময় আনসার সদস্যদের সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে তার ভাই এক আনসার সদস্যের গায়ে হাত দেন। পরে আনসাররা 'চোর' বলে চিৎকার করলে সেখানে কয়েকজন অ্যাম্বুলেন্স চালক আসেন এবং তারা তার ভাইকে পিটিয়ে হত্যা করে। 

এদিকে শিশু হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা আব্দুল হাকিম বলেন, তারা জানতে পেরেছেন যে হাসপাতাল থেকে একটি সাইকেল চুরির সময় উপস্থিত জনতা ওই লোককে মারধর করে। নিহত মামুনের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

হাসপাতালের মতো জায়গায় চোর সন্দেহে পিটিয়ে হত্যার ঘটনাটি সুষ্ঠুভাবে তদন্তপূর্বক কমিশনে প্রতিবেদন প্রেরণ করতে পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), ঢাকাকে বলা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭