ইনসাইড গ্রাউন্ড

বায়ার্ন থেকে যে কারণে সরানো হল নাগলসমানকে


প্রকাশ: 27/03/2023


Thumbnail

গত শুক্রবার নাগলসমানকে চাকরীচ্যুত করে বায়ার্ন মিউনিখ। নাগলসমানকে সরিয়ে নতুন কোচের দায়িত্ব দেওয়া হয় টমাস টুখেলকে। ইউরোপীয় গণমাধ্যমের দাবি, কোচিং অসন্তুষ্টির কারণ নয় বরং নিজের ক্লাবের মধ্যকার সংবাদ তার সাংবাদিক প্রেমিকাকে দেওয়ার অভিযোগে চাকুরি হারান নাগলসমান। 

নাগলসমানের বরখাস্তের বিষয় নিয়ে মুখ খুলেন বায়ার্নের ক্রিয়া পরিচালক হাসান সালিহামিদজিক। তিনি চ্যানেল স্পোর্টস ওয়ানকে জানান, নাগলসমানের পারফর্মেন্সে সন্তুষ্টি না হওয়ায় বাদ দেওয়া হয়েছে তাকে। লেভারকুসেনের কাছে হারের পর নাগালসমানকে নিয়ে আলোচনায় বসা হয়। জানুয়ারি থেকে আমরা শুধু ৩টি ম্যাচে জয় পেয়েছি। আমরা তার কাছ থেকে আশানুরূপ ফল না পাওয়ায় এই সিদ্ধান্তে পৌঁছেছি। 

জার্মানের লাইপজিগ ক্লাব থেকে ২০২১ সালে বায়ার্নে এসেছেন নাগলসমান। মৌসুমের শুরুতে নাগলসমানের অধীনেই বুন্দেসলিগাসহ জার্মান সুপার কাপ জিতে বায়ার্ন। এরপর জার্মান কাপেও দলকে নিয়ে গেছেন শেষ ষোলেতে। তবে ক্লাবের বেশ কিছু বিষয় নিয়ে নাগলসমানের ওপর সন্তুষ্ট ছিল না ক্লাব কর্তৃপক্ষ। শুধু তাই নয় ড্রেসিংরুমে তার সাথে কয়েকজন ফুটবলারের সঙ্গে সম্পর্ক অবনতির গুঞ্জনও শোনা গিয়েছিল।
 
মাঠের বাইরের বিষয় নিয়েও ভালো অবস্থানে ছিল না তার। বায়ার্নের দায়িত্ব নেওয়ার পর জার্মানির বিখ্যাত সংবাদপত্র ‘বিল্ড’ র বায়ার্ন মিউনিখ প্রতিনিধি লিনার সঙ্গে পরিচয় থেকে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন নাগলসমান। যা কাল হয়ে দাঁড়ায় নাগলসমানের ক্যারিয়ারে। তার নামে বায়ার্নের ভিতরের খবর বাইরে ছড়ানো অভিযোগ উঠে।

নাগলসমানকে বরখাস্ত ও টুখেলের নতুন দায়িত্ব নেওয়ার খবর বায়ার্নের আনুষ্ঠানিকভাবে জানানোর আগেই ফাঁস হয়েছিল কয়েকটি গণমাধ্যমে। টুখেলের দায়িত্ব নেওয়ার খবর ফাঁস নিয়ে সালিহামিদজিক বলেন, গত বুধ ও বৃহস্পতিবার কোচ নিয়োগের ব্যাপারে আলোচনা করা হয়। তা বৃহস্পতিবার তৃতীয় কোনো ব্যক্তি ফাঁস করেছে। এতে আমাদের কোনো দোষ নেই। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭