ইনসাইড গ্রাউন্ড

দ্বিতীয় প্রীতি ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-সিশেলস


প্রকাশ: 28/03/2023


Thumbnail

সিলেটে সিশেলসের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে আজ মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচে ১-০ গোলে জয়ের পর এই ম্যাচেও সে ধারবাহিকতা ধরে রাখতে চায় জাতীয় ফুটবল দল। সে লক্ষ্যে নিজেদের প্রস্তুতিও সেরে নিয়েছেন ফুটবলাররা। সোমবার বিকালে ঘাম ঝরিয়েছেন অনুশীলনে। রানিং-স্ট্রেচিংয়ে গা গরমের পর প্রায় দেড় ঘণ্টা কঠোর অনুশীলন করেন জামাল ভূইয়ারা। শুটিং এবং সেট-পিসের প্রস্তুতিও সেরেছেন আটঘাঁট বেঁধে।

বেশ কিছুদিন ধরেই গোল খরায় ভুগছে ফরোয়ার্ডরা। সিশেলসের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ফরোয়ার্ডদের কাছে গোল চান হেড কোচ হাভিয়ের কাবরেরা। সবশেষ দুই ম্যাচে দলের ত্রাতা হয়েছেন দুই ডিফেন্ডার। সৌদি আরবে মালাবির বিপক্ষে ‘আন-অফিসিয়াল’ ম্যাচে গোল করেছিলেন বিশ্বনাথ ঘোষ, আর প্রথম প্রীতি ম্যাচে সিশেলসের বিপক্ষে দলের জয়সূচক গোলটি করেন কাজী তারিক রায়হান।

এছাড়া মাঝমাঠ ও রক্ষণেও আগের তুলনায় গোছানো ফুটবল উপহার দিতে চায় বাংলাদেশ। সে লক্ষ্যে দুটি দলে ভাগ হয়ে ম্যাচের আবহে অনুশীলন করেছেন জামাল ভূঁইয়া-তপু বর্মনরা। আর গোলবারের নিচে নিজেদের তৈরি করে নিয়েছেন স্কোয়াডে থাকা ৪ গোলরক্ষক।

এই টুর্নামেন্টের মধ্যে দিয়ে আগামী জুনে ভারতে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি শুরু করলো বাংলাদেশ ফুটবল দল। দীর্ঘদিন ধরেই সাফে সাফল্য পাচ্ছে না বাংলাদেশ। এবার সে বাঁধা উতরে যেতে চায় বাংলাদেশ। হাতে সময় থাকায় দলকে আরো পরিণত করার সুযোগ পাবেন স্প্যানিশ কোচ কাবরেরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭