ইনসাইড পলিটিক্স

নেতাদের মুক্তিতে অবদান রাখায় স্বরাষ্ট্রমন্ত্রীকে হেফাজতের শুকরিয়া


প্রকাশ: 28/03/2023


Thumbnail

বিভিন্ন মামলায় গ্রেফতার হেফাজতে ইসলামের অনেক নেতাকর্মী জামিনে কারামুক্ত হয়েছেন। তাদের কারামুক্তির ক্ষেত্রে অবদান রাখায় স্বরাষ্ট্রমন্ত্রীকে সংগঠনের পক্ষ থেকে শুকরিয়া জানিয়েছেন হেফাজতের মহাসচিব মাওলানা সাজিদুর রহমান। একইসঙ্গে কারাবন্দি নেতাদের দ্রুত মুক্তির দাবি জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৮ মার্চ) ‘পবিত্র মাহে রমজানের তাৎপর্য’ শীর্ষক আলোচনা ও কারাবন্দি আলেম-ওলামাদের মুক্তি কামনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

মাওলানা সাজিদুর রহমান বলেন, ‘যেসব বন্দি মুক্তি পেয়েছেন এবং সেসব বন্দিদের মুক্তির ক্ষেত্রে স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট যারা অবদান রেখেছেন, তাদের সবার প্রতি আমরা আন্তরিক শুকরিয়া ও ধন্যবাদ জানাচ্ছি। এখনো যেসব ওলামায়ে কেরাম, হেফাজতের নেতাকর্মী ও ইসলামপ্রিয় জনতা বন্দি রয়েছেন, তাদের সবার দ্রুত মুক্তির জন্য সরকারের কাছে জোরালো দাবি জানাচ্ছি।’

হেফাজতের মহাসচিব সাজিদুর রহমান বলেন, ‘তাদের এ দীর্ঘ বন্দিত্বের কারণে তাদের পরিবার এবং কারও কারও প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের যত মামলা হয়েছে, পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী সব মামলা দ্রুত প্রত্যাহারের ব্যবস্থা করার জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। এছাড়া দ্রব্যমূল্য বৃদ্ধির প্রবণতা বন্ধ করার আহ্বান জানাচ্ছি।’

রাজধানীর উত্তরায় জামিয়াতুল মানহাল আল ক্বওমিয়া মিলনায়তনে এ মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী। ঢাকা মহানগরের সেক্রেটারি মুফতি কিফায়াতুল্লাহ আজহারী এতে সঞ্চালনা করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭