ইনসাইড গ্রাউন্ড

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়ন রাশিয়া, রানার্স-আপ বাংলাদেশ


প্রকাশ: 29/03/2023


Thumbnail

ভারতকে - গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করে রাশিয়া। টানা চার ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় রাশিয়া। সমান ম্যাচে দুটি জয় একটি ম্যাচ ড্র করে পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। 

অতিথি দল হিসেবে খেলতে আসা ইউরোপের দল রাশিয়ার চ্যাম্পিয়ন হওয়া অনেকটা নিশ্চিত ছিল আগে থেকেই। পাঁচ দলের এই টুর্নামেন্টে নিয়ম অনুযায়ী রাউন্ড লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল পাবে চ্যাম্পিয়নের টাইটেল।

মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের শেষ দিনের প্রথম ম্যাচে নেপালের সাথে - গোলে ড্র করে স্বাগতিক বাংলাদেশ। হলুদ কার্ডের শিকার অধিনায়ক রুমা আক্তারের বদলে রিতু আক্তারকে দলে টেনে একাদশ গঠন করেন কোচ গোলাম রব্বানী। ম্যাচের শুরু থেকেই বল পায়ে দাপট দেখিয়েছে নেপাল। প্রথম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হয় নেপালের। তবে মাথার উপর দিয়ে গোলপোস্টে ঢুকে যাওয়া গোল শেষ মুহূর্তে আটকে দেন বাংলাদেশের গোলরক্ষক সঙ্গীতা রানী দাস।

তবে বেশিক্ষণ আটকে রাখা যায় নি গত আসরের রানার্স-আপদের। ৮মিনিটের মাথায় স্বাগতিকদের জালে বল জড়িয়ে দেয় নেপাল। দুই ডিফেন্ডারকে একাই সামাল দিয়ে দুর্দান্ত শট নেন সেনু। এরপর গোলের জন্য দিশেহারা হয়ে উঠে বাংলাদেশ। কিন্তু মাঝমাঠের দুর্বলতায় তেমন সুযোগ করতে পারেনি বাংলার মেয়েরা। তবে ৭৬ মিনিটে গোল শূন্যতার অভাব কাটাতে সাহায্য করে পূজার বদলি হয়ে নামা তৃষ্ণা রানী। নেপালের তিন ডিফেন্ডারকে কাটিয়ে তৃষ্ণার পাস করা বলে গোল আসে সাগরিকার শটে। সগরিকার গোলে সমতায় আসে বাংলাদেশ। বাকি সময় গোলের দেখা পায় নি কোনো দল। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭