ইনসাইড টক

‘উত্তাল সমুদ্রে ঝড়-বৃষ্টির মধ্যে আমরা টানা সাত শুটিং করেছি’


প্রকাশ: 31/03/2023


Thumbnail

বর্তমান সময়ের অন্যতম আলোচিত ধারাবাহিক নাটক নির্মাতা কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’। গ্রাম থেকে শহর সব জায়গাতেই এর জনপ্রিয়তা শীর্ষে। নাটকটির জনপ্রিয়তা এতটাই ছাড়িয়ে যায় যে  এর চতুর্থ সিজন শেষ হওয়ার পর দর্শক অপেক্ষায় আছে সিজন ৫এর। এমনি তারা আন্দোলনে নামার হুমকিও দিয়েছেন। নাটকের পাশাপাশি এই নির্মাতা এখন মাঝে কিছুদিন ব্যস্ত ছিলেন তার প্রথম ওয়েব সিরিজ 'হোটেল রিলাক্সে'র কাজ নিয়ে। তবে ঈদকে সামনে রেখে দর্শকদের জন্য নতুন চমক নিয়ে আসছেন তিনি। সমসাময়িক নানা বিষয় বিয়ে বাংলা ইনসাইডারের সাথে কথা হলো এই নির্মাতার। 

বাংলা ইনসাইডার: পর পর তিন বার শ্রেষ্ঠ নির্মাতার পুরস্কার পেলেন। কেমন লাগছে বিষয়টি?

অমি: পুরস্কার তো সবসময়ই একধরণের অনুপ্রেরণা দেয়। ভালো লাগা তো অবশ্যই কাজ করে। ব্যাচেলর পয়েন্ট সম্পর্কিত যেকোনো জিনিসই আমার জন্য আসলে একটু আবেগের।পর পর তিনবার শ্রেষ্ঠ নির্মাতার পুরস্কার পেলাম ব্যাচেলর পয়েন্টের জন্য, আলহামদুলিল্লাহ। এটা আসলে অডিয়েন্সের কনটেন্ট এখন।অডিয়েন্স ভালোবাসছে এজন্যই এখন পইর্যন্ত পুরস্কার পাচ্ছি, মানুষের ভালোবাসাও পাচ্ছি।



বাংলা ইনসাইডার: ঈদে আপনার 'বিদেশ' নামের একটি নাটক আসছে। নাটকটি নিয়ে জানতে চাচ্ছিলাম... 

অমি: উত্তাল সমুদ্রে ঝড়-বৃষ্টির মধ্যে আমরা টানা শুটিং করেছি।  প্রচন্ড ঝুকিপূর্ণ একটি কাজ ছিল আমাদের সবার জন্য।  তার উপর ঝড়, বৃষ্টি সবকিছু মিলিয়ে পুরো টিমের সবাই প্রচন্ড পরিমাণ কষ্ট করেছে। সবার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। একটি ভালো কাজের জন্য আর্টিস্ট এবং কলাকুশলী  সবাই ঝাপিয়ে পরেছে। সবার একটাই চেষ্টা  ছিলো,ভালো কাজ করার। আমরা আমাদের বেস্ট এফোর্ট দিয়ে "বিদেশ" এর শুটিং করেছি। আশাকরি এই ঈদে "বিদেশ" আপনাদেকে অন্যরকম বিনোদন দিবে। আর এই কাজটির জন্য যিনি আমাকে পেছন থেকে সবচেয়ে বেশি সাপোর্ট এবং সাহস দিয়েছেন, তিনি আমাদের প্রোডিউসার "আকবর হায়দার মুন্না " ভাই। তাকে অসংখ্য ধন্যবাদ এই রকম একটি বিশাল এবং সাহসী কাজের পরিকল্পনা করার জন্য। ধন্যবাদ মাসুদ ভাইকে।

বাংলা ইনসাইডার: ব্যাচেলর পয়েন্ট সিজন ৫ নিয়ে কি কোনো পরিকল্পনা আছে?

অমি: ব্যাচেলর পয়েন্ট নিয়ে সবাই প্রশ্ন করে যে সিজন ৫ নিয়ে কী ভাবছি। আসলে আমি কিছু ওটিটির কাজ নিয়ে ব্যস্ত। তারপর সিনেমা নিয়েও হয়তো কিছু ভাববো। সবকিছু মিলে একটা সিজন করতে গেলে অনেক বেশী সময় লাগে। ঐ পরিমাণ সময় আসলে এই মুহূর্তে দিতে পারছি না। হ্যাঁ, দর্শক এখন মুখিয়ে আছে। তবে, দর্শক আমাকে অনেক বেশী অনেক বেশী ভালোবাসা দিয়ে দিয়েছে। এখন আমি কোনো রকম করে একটা সিজন বানিয়ে তো দর্শককে দিতে পারবো না। দর্শকের অনেক আশাও আছে। দর্শককে আমার একটা ঠিকঠাক জিনিস দিতে হবে। সব মিলিয়ে আসলে আমার অনেক সময় দরকার। আমি আসলে এখনও নিশ্চিত না যে ব্যাচেলর পয়েন্টের গল্পটি যেখানে শেষ করেছি তারপর গল্পটিকে কোন দিকে নেওয়া যায়। কাবিলাকে কোথায় দেখবো, শুভ’র কী হবে,  হাবুকে কোথায়  দেখবো- এগুলো নিয়ে আমি আসলে নিশ্চিত না। আমার আসলে সময় লাগবে ব্যাচেলর পয়েন্ট নিয়ে কাজ করতে বা ভাবতে। সব কিছু গুছিয়ে যদি আমি ঠিকঠাক কিছু প্ল্যান করতে পারি, সেক্ষেত্রে সিজন ৫ বানাবো। তা না হলে এই পর্যন্তই থাকবে আরকি।





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭