ইনসাইড গ্রাউন্ড

ইপিএলে ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামবে আর্সেনাল-ম্যানসিটি


প্রকাশ: 01/04/2023


Thumbnail

আন্তর্জাতিক বিরতির পর আজ থেকে আবার মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ভিন্ন ভিন্ন ম্যাচে আজ মাঠে নামছে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের প্রতিপক্ষ লিডস ইউনাইটেড। ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে চলতি মৌসুমে শিরোপার দৌড়ে সবার থেকে এগিয়ে গানাররা। এই ম্যাচেও ছন্দ ধরে রেখে জয় নিশ্চিত করতে চায় দলটি। মাঠের পারফর্ম্যান্সের কারণে আত্নবিশ্বাসীও মিকেল আরতেতার শিষ্যরা। লিগে নিজেদের সবশেষ ৫ পাঁচের ৩ জয়ের বিপরীতে ১টি করে ড্র ও হার রয়েছে আর্সেনালের।

প্রতিপক্ষ লিডস ইউনাইটেড নিজেদের পায়ের নিচের মাটি খুঁজে পেতেই হিমশিম খাচ্ছে। ২৭ ম্যাচে ৬ জয় ও ৮ ড্রয়ে মাত্র ২৬ পয়েন্ট নামের পাশে রয়েছে ক্লাবটির। তবে গানারদের বিপক্ষে নিজেদের সেরা ফুটবলটাই খেলতে চায় পশ্চিম ইয়র্কশায়ারের দলটি। 

এদিকে, দিনের প্রথম ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামে লিভারপুলের মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি। গত মৌসুমে সিটির সাথে শেষ দিন পর্যন্ত শিরোপা দৌড়ে টিকে ছিলো লিভারপুল। তবে চলতি মৌসুমে ছন্দহীন ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা নিজেদেরকেই খুঁজে পাচ্ছেন না। এরই মধ্যে বাদ পড়েছে লিগ কাপ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে। নেই প্রিমিয়ার লিগ জয়ের সম্ভাবনাও।

তবে এখনো আর্সেনালের সাথে লড়াই টিকিয়ে রেখেছে ম্যানসিটি। তাদের থেকে এক ম্যাচ কম খেলা সিটি পিছিয়ে রয়েছে ৮ পয়েন্টে। তবে শেষ পর্যন্ত লড়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সিটি কোচ পেপ গার্দিওলা। নিজেদের পরিকল্পনায় অটুট থাকতে চান এই স্প্যানিশ কোচ। লিভারপুলের অবস্থা খানিকটা নাজুক হলেও প্রতিপক্ষকে মোটেই হালকাভাবে নিচ্ছেন না তিনি। সিটি কোচের বিশ্বাস, ইয়ুর্গেন ক্লপের দল এখনও অসাধারণ এবং আবার তারা সেরা ফর্মে ফিরবে। শীর্ষ চারের সম্ভাবনাও জোরালো না লিভারপুলের তারপরও দলটির সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই গার্দিওলার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭