ইনসাইড টক

‘নির্বাচন কমিশনের আচরণে আমরা ক্ষুব্ধ’


প্রকাশ: 01/04/2023


Thumbnail

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, নির্বাচন কমিশন আমাদেরকে চিঠি দিয়েছে না মুসলিম লীগকে দিয়েছে সেটা আমরা বুঝতে পারি নাই। কিন্তু সিপিবি নামে এখন পর্যন্ত কোনো চিঠি আসেনি। তবে একটি চিঠি আমার (রুহিন হোসেন প্রিন্স) নামে এসেছে কিন্তু সেখানে মুসলিম লীগ নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে, সিপিবি-কে নয়। নির্বাচন কমিশনের এমন আচরণে আমরা ক্ষুব্ধ।

অনানুষ্ঠানিক আলোচনার জন্য আট রাজনৈতিক দলকে চিঠি দিয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্যে বাংলাদেশ বাংলাদেশ কমিউনিস্ট পার্টিও রয়েছে। বাংলাদেশ কমিউনিস্ট পার্টি নির্বাচন কমিশনের আমন্ত্রণে অনানুষ্ঠানিক আলোচনায় অংশ নেবে কিনা এ নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতায় রুহিন হোসেন প্রিন্স এসব কথা বলেছেন। পাঠকদের জন্য রুহিন হোসেন প্রিন্স এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

প্রধান নির্বাচন কমিশনার স্বাক্ষরিত চিঠিতে এমন ভুল নিয়ে ক্ষোভ জানিয়ে সিপিবি সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, ‘আমাদের নামে চিঠিটি পাঠিয়েছে। কিন্তু পত্রের ভেতরে আলোচনা ও মত বিনিময়ের জন্য ডেকেছে বিএমএলের নেতাদের। এ ধরনের আমন্ত্রণ জানানো রাজনৈতিক দলগুলোর প্রতি ইসির এক ধরনের অবজ্ঞা। নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলোকে গুরুত্বহীন মনে করে। দলের প্রতি ইসির ন্যূনতম সদিচ্ছা থাকলে এভাবে চিঠি দেওয়া হত না।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭