কালার ইনসাইড

জায়েদ খানের সদস্য পদ বাতিল নিয়ে দ্বিধাদ্বন্দ্বে চলচ্চিত্র শিল্পী সমিতি


প্রকাশ: 02/04/2023


Thumbnail

চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিতের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তবে সদস্যপদ বাতিলের জন্য উপদেষ্টা কমিটির সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে ফাইল। কিন্তু রেজুলেশন লিপিবদ্ধ না হলেও এমন সিদ্ধান্তে শিল্পী সমিতি। কার্যনির্বাহী কমিটির মিটিং শেষে সংবাদ সম্মেলনে এ কথাই জানালেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

রোববার (২ এপ্রিল) বিকেলে এফডিসির চলচ্চিত্র শিল্পী সমিতির সামনের উদ্যানে এক সংবাদ সম্মেলনে সাইমন বলেন, জায়েদ খানের বিরুদ্ধে যে অভিযোগ, তা নিয়ম অনুযায়ী তিনটি চিঠি ইস্যু করতে হয়। জায়েদ খানের সদস্যপদ স্থগিত করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ তবে বাতিল করার জন্য উপদেষ্টা কমিটির বিবেচনার জন্য রাখা হয়েছে। 

এদিকে, জায়েদ খানের বহিস্কার দাবিতে এফডিসিতে বঞ্চিত ১১৩ জন শিল্পী মানববন্ধন ও মিছিল করেছে। এ সময় তারা জায়েদ খানকে চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে স্থায়ীভাবে বহিস্কার দাবি করেছেন। 

এ প্রসঙ্গে সাইমনের কাছে প্রশ্ন রাখা হয় জায়েদ খানকে যে ইস্যুতে সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই একই বিষয় কয়েকজন শিল্পীকে জায়েদ খানের বিরুদ্ধে ব্যানার হাতে মিছিল করতে দেখা যায় সরেজমিনে। এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে কিনা প্রশ্নের উত্তরে তিনি বলেন, তাদের চিঠি দেওয়া হবে সাংগঠনিকভাবে।

তবে মিটিংয়ে আন্তর্জাতিক বিষয় সম্পাদক জয় চৌধুরী ও কার্যনির্বাহী কমিটির সদস্য অরুণা বিশ্বাস সদস্য পদ বাতিলের ব্যাপারে দ্বিমত পোষণ করেছেন বলে জানা গেছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭