ইনসাইড গ্রাউন্ড

চাকুরি হারালেন পটার


প্রকাশ: 03/04/2023


Thumbnail

৭ মাসও স্থায়ী হলো না গ্রাহাম পটারের চেলসি অধ্যায়। এর আগে ব্যর্থতার দায়ে চাকুরি হারালেন তিনি। প্রিমিয়ার লিগে টানা ব্যর্থতার কারণে পটারকে কোচের পদ থেকে তাঁকে বরখাস্ত করেছে চেলসি। লিগে সবশেষ ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলে হারের একদিন পর এই ঘোষণা দিয়েছে ক্লাবটি। আপাতত ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে কাজ করবেন পটারের সহকারী ব্রুনো সালতর।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পটারকে ধন্যবাদ জানিয়ে চেলসির পক্ষ থেকে বলা হয়, ‘একজন কোচ এবং ব্যক্তি হিসেবে গ্রাহাম পটারের প্রতি আমাদের সর্বোচ্চ সম্মান আছে। তবে বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা হতাশ। এই মুহুর্তে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল এবং প্রিমিয়ার লিগে বাকি ম্যাচগুলো নিয়েই ভাবছে চেলসি। আমাদের চেষ্টা থাকবে প্রতিটি ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে মৌসুম শেষ করার।’

পটারের অধীনে ৩১টি ম্যাচ খেলেছে চেলসি। যার মধ্যে ১১টিতেই হারের স্বাদ পেয়েছে স্টামফোর্ড ব্রীজের দলটি। জয় ১২টি ও ড্র ৮টিতে। প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে পয়েন্ট তালিকার ১১ নম্বরে নেমে গেছে চেলসি। তাতেই শঙ্কাটা জেগেছিলো পটারের চাকুরি হারানোর। শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করাটাই এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে চেলসির।

টমাস টুখেলকে বরখাস্ত করে গত বছর সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে পটারকে দ্বায়িত্ব দিয়েছিলো চেলসি। এমনকি ব্রাইটন থেকে পটারকে আনতে ২ কোটি ১০ লাখ পাউন্ড রিলিজ ক্লজও দিয়েছিলো চেলসি। ক্লাবটির নতুন মালিক টড বোহোলি জানিয়েছিলেন প্রথম মৌসুমে চেলসি লিগে প্রথম চারের মধ্যে না থাকলেও চাকরি হারানোর ভয় করতে হবে না পটারকে। তবে ৭ মাস না যেতেই পটারের উপর ধৈর্য হারিয়ে ফেললো লন্ডনের ক্লাবটি। ভারপ্রাপ্ত কোচের দ্বায়িত্ব পাওয়া সালতরও পটারের সাথে ব্রাইটন থেকে এসেছিলেন চেলসিতে।

তবে ইএসপিএনের একটি প্রতিবেদন থেকে জানা যায়, চেলসির দুই ক্রীড়া পরিচালক পল উইন্সটানলি ও লরেন্স স্টুয়ার্ট পটারকে বরখাস্তের সিদ্ধান্ত নেন। পরে তাতে সম্মতি দেয় পরিচালনা বোর্ড। অ্যাস্টন ভিলার কাছে হারের পরদিন ক্লাবের ট্রেনিং সেন্টারেই পটারকে নিজেদের অবস্থান জানিয়ে দেয় চেলসি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭