ইনসাইড গ্রাউন্ড

পটারের উত্তরসূরীর খোঁজে চেলসি


প্রকাশ: 04/04/2023


Thumbnail

কোচ ছাঁটাইয়ের জন্য সুনাম রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসির। চ্যাম্পিয়ন্স লিগ জেতার এক মৌসুম পার না হতেই ব্যর্থতার দায়ে টমাস টুখেলকে বরাখাস্ত করে ক্লাবটি। তার পরিবর্তে ব্রাইটন থেকে নিয়ে আসে ইংলিশ কোচ গ্রাহম পটারকে। সাত মাস না পেরোতেই সেই পটারকেও বরখাস্ত করেছে ক্লাবটি। এবার পটারের উত্তরসূরীর খোঁজে নেমেছে চেলসি।

চেলসির সম্ভাব্য নতুন কোচের তালিকায় অনেকের নামই শোনা যাচ্ছে। সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে সদ্য বায়ার্ন মিউনিখ থেকে চাকুরি হারানো ইউলিয়ান নাগলসনমানকে নিয়ে। দলবদলের বাজার নিয়ে নির্ভরযোগ্য ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও ইঙ্গিত দিয়েছেন স্টামফোর্ড ব্রীজে আসতে পারেন এই জার্মান কোচ। তাকে নিয়ে চেলসির মধ্যে নাকি অভ্যন্তরীন আলাপও চলছে। তবে ছাঁটাই করলেও বায়ার্নের সাথে এখনো চুক্তি রয়েছে নাগলসনমানের। এখনো আনুষ্ঠানিকভাবে সম্পর্কের ইতি টানেনি দুই পক্ষ। সব কিছু বিবেচনায় নিয়েই নাগলসনমানকে প্রস্তাব দেয়ার অপেক্ষায় চেলসি।

বার্সেলোনা ও স্পেনের সাবেক কোচ লুইস এনরিকেও আছেন এই আলোচনায়। স্পেনের দ্বায়িত্ব ছাড়ার পর আর কোন দলের দ্বায়িত্ব নেননি এনরিকে। কিছুদিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগে কাজ করার ইচ্ছা পোষণ করেছিলেন তিনি। তাতে নিজেদের টালমাটাল পরিস্থিতে এনরিকের দিকেও নজর দিতে পারে চেলসি। এমনকি লন্ডনের ক্লাবটির বোর্ডেও এনরিকের বেশ কয়েকজন অনুরাগী আছেন। তাতেই তৈরি হয়েছে সম্ভাবনাটি। গুঞ্জন রয়েছে পর্তুগিজ ক্লাব স্পোর্টিংয়ের কোচ রুবেন আমোরিমকে নিয়েও। দায়িত্ব নিয়ে স্পোর্টিংয়ের খেলার ধরনটাই বদলে দিয়েছেন তিনি। সেখানে ভাল কাজ করায় চেলসি কর্তৃপক্ষের চোখও পড়েছে তার দিকে।

টটেনহাম ও পিএসজির সাবেক কোচ মওরিসিও পচেত্তিনোর দিকেও হাত বাড়াতে পারে ক্লাবটি। তবে পচেত্তিনোর দিকে নজর আছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদেরও। কার্লো আনচেলত্তি ব্রাজিলে পাড়ি জমালে মাদ্রিদে তার স্থলাভিষিক্ত হতে পারেন এই আর্জেন্টাইন কোচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭