ইনসাইড গ্রাউন্ড

অঁরির আশা বার্সায় ফিরবেন মেসি


প্রকাশ: 04/04/2023


Thumbnail

বার্সেলোনা ও মেসি- দুটোই যেন ছিলো সমার্থক শব্দ। ফুটবল বোদ্ধা-বিশ্লেষক-সমর্থকদের একটি বড় অংশ মনে করতেন বার্সাতেই ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। কিন্তু লা লিগার বেতন সংক্রান্ত নীতির মারপ্যাঁচে ২০২১ সালে বার্সার সাথে দীর্ঘ সম্পর্কের বিচ্ছেদ ঘটিয়ে দুই বছরের চুক্তিতে পাড়ি জমান প্যারিসে। বিদায় বেলাতেও কান্না ভেজা চোখে বলেছিলেন আবার ফিরতে চান ন্যু ক্যাম্পে। 

মেসি ফিরুক বা না ফিরুক প্রতিটি দলবদলের মৌসুম এলেই গুঞ্জন উঠে মেসির বার্সায় ফেরার। এদিকে চলতি বছর জুনে মেসির সাথে চুক্তির মেয়াদ ফুরোচ্ছে বর্তমান ক্লাব পিএসজির। প্যারিসের ক্লাবটির সাথে নতুন চুক্তি নিয়েও দেখা দিয়েছে নানা জটিলতা। এর মধ্যেই মেসির কাতালান ক্লাবটিতে ফেরারগুঞ্জন ঘনীভূত হয়েছে বার্সার সহসভাপতি রাফা ইয়োসতের এক মন্তব্যে। পরে মেসির সাবেক সতীর্থ ও বর্তমান বার্সা কোচ জাভিও সুর মিলিয়েছেন তার সাথে। এবার মেসিকে বার্সায় ফেরার পরামর্শ দিলেন তার আরেক সতীর্থ ও ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি।

২০০৭ থেকে ২০১০- এই তিন মৌসুম বার্সেলোনায় একসঙ্গে খেলেছেন অঁরি ও মেসি। প্যারিসের ক্লাবটিতে খুব একটা ভাল সময় কাঁটছে না এই আর্জেন্টাইন তারকার। সমর্থকদের কাছ থেকেও দুয়ো শুনতে হচ্ছে প্রায়শই। তাতে বেশ চটেছেন অঁরি। সেসব সমর্থকদের সমালোচনা করে সাবেক এই ফরাসি ফরোয়ার্ড বলেন, ‘এটি একটি লজ্জার বিষয়। আপনি দলের অন্যতম সেরা ফুটবলারকে দুয়ো দিতে পারেন না। চলতি মৌসুমেও সে ১৩টি গোল করেছে, ১৩টি গোলে সহায়তা করেছে। এটি নিচু মানসিকতার পরিচয়। আর্জেন্টিনার দিকে তাকিয়ে দেখুন, সেখানে মেসির জন্য সবাই প্রাণও দিতে পারে। কিন্তু পিএসজিতে বিষয়টি ভিন্ন।’

এসময় সামনের মৌসুমে মেসির দলবদল নিয়ে তাকে পুরনো ক্লাবে ফেরার পরামর্শ দিয়েছেন অঁরি। এ বিষয়ে তিনি বলেন, ‘এটা কোনো তথ্য নয়। এটা আমার আশা, ফুটবলের ভালোবাসার জন্য মেসি আবার বার্সেলোনায় ফিরুক।’ তবে মেসি সামনের মৌসুমে কোথায় গন্তব্য ঠিক করবেন, সেটি এখনো অজানা। তবে মেসিকে বার্সায় ফিরতে দেখলে অঁরির মতো অনেকের মুখেই যে হাসি ফুটবে তা নিশ্চিত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭