ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্র নরকে যাবে ভবিষ্যতবাণী করলেন ট্রাম্প


প্রকাশ: 05/04/2023


Thumbnail

পর্ন তারকার সঙ্গে নাম জড়িয়ে বিপাকে পড়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ঘুষ দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাঁকে। যদিও আদালতে দাঁড়িয়ে নিজেকে সম্পূর্ণ নির্দোষ বলেই দাবি করেছেন ট্রাম্প। একইসঙ্গে আক্রমণ করেছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন-কেও। মঙ্গলবার পর্ন তারকাকে ঘুষ দেওয়ার মামলায় আদালতে হাজিরা দেওয়ার আগেই গ্রেফতার হন ট্রাম্প। তার আগেই দলীয় সমর্থকদের উদ্দেশে ডোনাল্ড ট্রাম্প বলেন, “নরকে যাচ্ছে এই দেশ।”

৭৪ বছর বয়সী রিপাবলিকান নেতার বিরুদ্ধে মোট ৩৪ টি অপরাধের অভিযোগ আনা হয়েছে। প্রতিটি অভিযোগই অস্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প। আদালতে হাজিরা দিতে নিউ ইয়র্ক আসার আগে, তাঁর ফ্লোরিডার বাড়ি মার-আ-লাগো থেকে দাঁড়িয়ে দলীয় সমর্থকদের উদ্দেশে বার্তা দেন ট্রাম্প। বর্তমান সরকার ও প্রেসিডেন্ট জো বাইডেনকে আক্রমণ করে তিনি বলেন, “আমি কোনওদিনও ভাবিনি আমেরিকায় এমন কিছু হতে পারে…আমার একমাত্র অপরাধ হল যারা দেশকে ধ্বংস করতে চেয়েছে, তাদের বিরুদ্ধে নির্ভীকভাবে লড়াই করা।”

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট দৌড়ে নাম লিখিয়ে ফেলেছেন রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প। তাঁর বিরুদ্ধে আনা ঘুষের অভিযোগ ও গ্রেফতারি রাজনৈতিক প্রতিহিংসা বলেই দাবি করেছেন ট্রাম্পের আইনজীবীরা। ট্রাম্প নিজেও দাবি করেন, তাঁর বিরোধী দলের আইনজীবী ও বিচারকরা যেন তেন প্রকারে তাঁকে নির্বাচনী দৌড় থেকে সরানোর জন্য ফাঁসানোর চেষ্টা করছে।

বর্তমান প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে ট্রাম্প বলেনস “আমরা আমেরিকার অন্ধকারতম সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই মুহূর্তে দাঁড়িয়ে আমি এই টুকু বলতে পারি, নরকে যাচ্ছে আমাদের দেশ। গোটা বিশ্ব আমাদের উপরে হাসছে সীমান্ত খুলে দেওয়া ও আফগানিস্তান থেকে সেনা প্রত্য়াহারের সিদ্ধান্তের জন্য। ”

পর্নতারকাকে ঘুষ দেওয়ার অভিযোগ ছাড়াও একাধিক অন্য়ান্য অভিযোগ রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। ম্যানহ্যাটনের ডিস্ট্রিক অ্যাটর্নি অ্য়ালভিন ব্রাগসের অভিযোগ, ২০১৬ল  সালের নির্বাচনী প্রচারকে শক্তি জোগাতে তার আগের দুই বছর ধরে একটি প্রচার চালাচ্ছিলেন ট্রাম্প। তাঁর বিরুদ্ধে সমস্ত নেতিবাচক খবরকে ধামাচাপা দেওয়া এবং সেই তথ্য লুকোতে নিজের ব্যবসার নথিতে মিথ্যা ও কারচুপি করা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭