ইনসাইড গ্রাউন্ড

চোটে জর্জরিত বেঙ্গালুরু, আইপিএল শেষ টপলির


প্রকাশ: 07/04/2023


Thumbnail

যেন ছোটখাট একটি হাসাপাতাল হয়ে উঠেছে আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইন্ডিয়ার প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শুরুতেই একের পর এক ধাক্কা খাচ্ছে দলটি। গোড়ালির চোটে আগেই আইপিএল থেকে ছিটকে গেছেন রজত পাতিদার। মাংসপেশির চোটে এবারের আসরে উইল জ্যাকসকেও পাচ্ছে না ফ্রাঞ্চাইজিটি। ওয়ানিন্দু হাসারাঙ্গা ও জশ হ্যাজলউডও এখনো চোটের কারণে দলের সাথে যোগ দিতে পারেন নি। এরকম টালমাটাল অবস্থায় আরো একটি দুঃসংবাদ পেয়েছে দলটি। ডান কাঁধের হাড় স্থানচ্যুত হওয়ায় আইপিএল আর খেলা হচ্ছে না ইংলিশ পেসার রিস টপলির।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন টপলি। তখনই ব্যাথায় কাতরে উঠতে দেখা গিয়েছিলো এই বাঁহাতি পেসারকে। তখনই ফিজিওর সাথে মাঠ ছেড়ে যান তিনি। পরে স্ক্যানে জানা যায়, ডান কাঁধের হাড় নির্দিষ্ট জায়গা থেকে সরে গেছে এই বাঁহাতি পেসারের। বেঙ্গালুরুর কোচ সঞ্জয় বাঙ্গার জানান, চলতি আইপিএলে আর খেলা হবে না টপলির। দ্রুতই দেশে ফিরে গিয়ে চিকিৎসকের তত্ত্বাবধানে পুনর্বাসন প্রক্রিয়ার ভেতর দিয়ে যাবেন তিনি।

কলকাতার বিপক্ষে ম্যাচে দলের সঙ্গে ইডেন গার্ডেনসে এসেছিলেন টপলি। তবে তাঁর হাত ঝোলানো ছিল স্লিংয়ে। তারই স্বদেশি ডেভিড উইলিকে নাইট রাইডার্সের বিপক্ষে তাঁর বদলি হিসেবে নামিয়েছিলো বেঙ্গালুরু। মুম্বাইয়ের বিপক্ষে প্রথম ম্যাচে ২ ওভার বল করেছিলেন টপলি। সেখানে ১৪ রানে ১টি উইকেটও শিকার করেছিলেন ২৯ বছর বয়সী এই ইংলিশ পেসার। চোটপ্রবণ হওয়ায় ক্যারিয়ারে বেশ কয়েকবারই এমন অভিজ্ঞতা হয়েছে টপলির। অনুশীলনের সময় পা মচকে যাওয়ায় বাদ পড়েছিলেন সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে।

তবে এখনো টপলির বিকল্প হিসেবে কাকে নেয়া হবে তা জানায় নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এরই মধ্যে বিকল্প হিসেবে দুশমন্ত চামিরার সাথে যোগাযোগ করা হলেও ফ্রাঞ্চাইজিটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই লঙ্কান পেসার। তবে ১০ এপ্রিল হাসারাঙ্গা ও ১৪ এপ্রিল হ্যাজলউডের দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে। এই দুই ক্রিকেটার আসলে বোলিংয়ে শক্তি বাড়বে বেঙ্গালুরুর।

প্রথম ম্যাচে জিতলেও কলকাতার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বড় হার সঙ্গী হয়েছে দলটির। ইডেন গার্ডেন্সে রহমানউল্লাহ গুরবাজ ও শার্দুলের ফিফটির সঙ্গে রিংকু সিংয়ের ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেটে ২০৪ রান তোলে কলকাতা। সেই লক্ষ্য তাড়া করতে পারেনি বিরাট কোহলি, ফাফ ডু প্লেসি, মাইকেল ব্রেসওয়েল, গ্লেন ম্যাক্সওয়েলদের নিয়ে ব্যাটিং লাইনআপ গড়া বেঙ্গালুরু। শুরুটা ভাল হলেও বরুণ চক্রবর্তী ও ইমপ্যাক্ট ক্রিকেটার হিসেবে নামা সুয়াশ শর্মার স্পিন ঘূর্ণিতে ১২৩ রানে অলআউট হয় আরসিবি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭