ইনসাইড বাংলাদেশ

বান্দরবানে সন্ত্রাসীদের দুই গ্রুপের গোলাগুলি, নিহত ৮


প্রকাশ: 07/04/2023


Thumbnail

বান্দরবানের রোয়াংছড়িতে সন্ত্রাসী দুই গ্রুপ কেএনএ ও ইউপিডিএফ এর গোলাগুলিতে ৮ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাত ১০ টার দিকে উপ‌জেলার রুমা-রোয়াংছড়ির সড়কের খামতাং পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

শুক্রবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে স্থানীয়দের দেওয়া তথ্যে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান জানান,  শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার খামতাং পাড়া এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

তিনি বলেন, নিহতদের পড়নে ‘ইউনিফর্ম’ রয়েছে। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, খামতাং পাড়া রোয়াংছড়ি উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে। এটি রোয়াংছড়ি ও রুমা উপজেলার সীমান্তবর্তী এলাকা। গতকাল সন্ধ্যার দিকে সেখানে সন্ত্রাসীদের দুই পক্ষের মধ্যে প্রথম সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনার পর পাড়ার বেশির ভাগ বাসিন্দা রুমা ও রোয়াংছড়ি উপজেলায় এসে আশ্রয় নেন।

ওসি আব্দুল মান্নান বলেন, দুপুর সাড়ে ১২টায় স্থানীয়দের দেওয়া তথ্যে খামতাং পাড়ায় গিয়ে ৮ গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। মরদেহগুলো ময়নাতদন্তের জন্য বান্দরবান হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কাদের সঙ্গে বন্দুকযুদ্ধ হয়েছে তা জানা যায়নি। ঘটনার বিস্তারিত জানতে তদন্ত চলছে।

অপরদিকে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট তাদের ফেসবুক পেজে নিহত সাতজনের নাম প্রকাশ করেছে। তারা হলেন- ভান দু বম, সাং খুম, সান ফির থাং বম, বয় রেম বম, জাহিম বম, লাল লিয়ান ঙাক বম, লাল ঠা জার বম। সবাই খামতাং পাড়ার বাসিন্দা বলে জানিয়েছে সংগঠনটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭