ইনসাইড গ্রাউন্ড

আয়ারল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা, নেই তাসকিন


প্রকাশ: 09/04/2023


Thumbnail

আয়ারল্যান্ডের বিপক্ষে আইসিসি ওয়ানডে সুপার লিগের সিরিজ খেলতে আগামী মাসে ইংল্যান্ড সফর করবে বাংলাদেশ। আয়ারল্যান্ডে বৃষ্টির শঙ্কা থাকায় দুই দলের এই সিরিজটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। আসন্ন এই সিরিজ সামনে রেখে আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইনজুরির কারণে এই সিরিজের দলে নেই পেসার তাসকিন আহমেদ। বাদ পড়েছেন নাসুম আহমেদ। আর প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তরুণ পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি।

সাইড স্ট্রেইনের জন্য আইরিশদের বিপক্ষে টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন তাসকিন আহমেদ। সিরিজটির আগে এক মাস সময় থাকলেও আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের কথা মাথায় রেখে তাসকিনকে নিয়ে কোন ঝুঁকি না নেয়ার কথা জানিয়েছে নির্বাচক প্যানেল। আইরিশদের বিপক্ষে শেষ ওয়ানডে থেকে বাদ পড়লেও এই সিরিজ দিয়ে আবার ফিরছেন পেসাল শরিফুল ইসলাম। ২০২২ সালের আগস্টে সবশেষ ওয়ানডে খেলেছিলেন শরিফুল। তবে সবশেষ সিরিজ থেকে বাদ পড়া আফিফ হোসনের জায়গা হয়নি এই দলে।

বাংলাদেশে সবশেষ ওয়ানডে সিরিজে দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তার জায়গায় ফিরেছেন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলা তাইজুল ইসলাম। রান খরায় থাকলেও জায়গা ধরে রেখেছেন ইয়াসির আলি। ব্যাকআপ ওপেনার হিসেবে এই সিরিজেও থাকছেন অভিষেকের অপেক্ষায় থাকা রনি তালুকদার।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেও দীর্ঘদিন ধরেই জাতীয় দলের আশেপাশেই আছেন পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি। জাতীয় দলের নেটেও নিয়মিত বোলিংয়ের জন্য ডাকা হয় তাকে। অভিজ্ঞতা বাড়ানোর জন্যই এই সিরিজে তাকে দলে রাখা হয়েছে তাকে। আইপিএল খেলতে ভারতে যাওয়া দুই ক্রিকেটার মুস্তাফিজুর রহমান ও লিটন দাসও আছেন দলে। মে মাসের শুরুতে আইপিএল ছেড়ে দলের সাথে যোগ দেয়ার কথা দুজনের।

আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশ দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মৃত্যুঞ্জয় চৌধুরী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭