ইনসাইড গ্রাউন্ড

বাফুফেকে এক হাত নিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী


প্রকাশ: 09/04/2023


Thumbnail

গত কয়েক দিন ধরে দেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় আলোচিত বিষয় ক্রিকেট ও ফুটবল বোর্ডের দুই সভাপতির কথার লড়াই। অলিম্পিক বাছাইপর্বে খেলায় বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের না যার সূত্রপাত। সেখান থেকে জল গড়িয়েছে বহুদূর। এ বিষয়ে কথা বলতে বাফুফের পক্ষ থেকে সংবাদ সম্মলনের আয়োজন করা হয়েছিলো। সে সময় টাকার অভাবে মেয়েদের মিয়ানমার সফর বাতিল করতে বাফুফে বাধ্য হয়েছে বলে মন্তব্য করেছিলেন কাজী সালাউদ্দিন। পরে নাম উল্লেখ না করে ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপনকে খোঁচা মেরেছিলেন তিনি। এরপর কড়া ভাষায় সালাউদ্দিনের সমালোচনা করেন বিসিবি প্রধান। যা চোখ এড়ায় নি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের।

আজ বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদে নিজ কার্যালয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সেখানে বাফুফেকে এক হাত নিয়েছেন তিনি। আর দল পাঠাতে বাফুফের টাকার অভাবকে 'নাটক' হিসেবে আখ্যায়িত করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। সংবাদ সম্মলেন বাফুফে প্রধান জানিয়েছিলো, দল পাঠানোর খরচের জন্য মন্ত্রণালয় ও সরকারের কাছে চিঠি দিয়েও কোন সাড়া পাননি। বাফুফের সেই দাবির প্রেক্ষিতে প্রতিমন্ত্রী জানান, নারী ফুটবল দলকে বিদেশে পাঠানোর ইচ্ছাই ছিল না বাফুফের। এই জন্যই এমন নাটক সাজিয়েছে ফেডারেশন। 

টাকা চেয়ে চিঠি পাওয়ার বিষয়ে বলেন, ২৭ মার্চ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বরাবর ৯০ লক্ষ টাকা চেয়ে আবেদন করে বাফুফে। ৩১ মার্চের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা উল্লেখ করেছিলো তারা। কিন্তু সে সময় পর্যন্ত অপেক্ষা না করে পরদিন সফর বাতিল করার পেছনে অন্য কোন উদ্দেশ্য রয়েছে বলে মন্তব্য করেন জাহিদ আহসান। এই বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও সংবাদমাধ্যমকে জানান তিনি।

নিজেদের সমস্যার সাথে ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে খোঁচা দেয়ার ঘটনায় কাজী সালাউদ্দিনের কঠোর সমালোচনা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। বলেন, আরেকটি বোর্ড প্রধানকে যে ভাষা ব্যবহার করে তিনি কথা বলেছেন সেটি খুবই অগ্রহণযোগ্য। একই সাথে এটি অশোভনীয়। সেই সাথে এই আলোচনায় প্রধানমন্ত্রীকে জড়ানোর কারণে বেশ ক্ষুব্ধ বলেও জানান তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭