ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপের দল গোছানো শুরু করেছে বাংলাদেশ


প্রকাশ: 09/04/2023


Thumbnail

তিন সংস্করণের মধ্যে ৫০ ওভারের ক্রিকেটটাই সবচেয়ে ভালো খেলে বাংলাদেশ। এক দিনের ক্রিকেটে বাংলাদেশ এখন অনেক পরিণত দল। দেশে কিংবা বিদেশে ওয়ানডেতে বাংলাদেশ এখন কঠিন প্রতিপক্ষ হিসেবেই বিবেচিত হয়। এই বছর ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে রয়েছে এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট এশিয়া কাপ। আর এই দুই টুর্নামেন্টকে সামনে রেখে দল গোছানো কাজ শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ শেষ হয়েছে কয়েকদিন মাত্র। আগামী মাসে একই প্রতিপক্ষের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে ইংল্যান্ডের চেমসফোর্ডে যাবে বাংলাদেশ। সেই সিরিজটি আবার আইসিসি সুপার লিগের অংশ। সেই সিরিজ সামনে রেখে এরই মধ্যে দল ঘোষণা করেছে মিনহাজুল আবেদীনের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। এ সময় প্রধান নির্বাচক জানান, এশিয়া কাপের আগেই দল নিয়ে পরীক্ষা-নীরিক্ষা শেষ করতে চান তারা।

আইরিশদের বিপক্ষে সিরিজ নিয়ে তিনি বলেন, ‘ওখানকার কন্ডিশন কিন্তু অনেক চ্যালেঞ্জিং। সেটা চিন্তা করে ও টিম ম্যানেজম্যান্টের সঙ্গে আলোচনা করে সে অনুযায়ীই দল গঠন করা হয়েছে।’ একই সাথে বাংলাদেশ যথেষ্ট পরিণত দল হওয়ায় ক্রিকেটাররা দ্রুত ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেবে বলে প্রত্যাশা তার। 

কিছুদিন আগে এশিয়া কাপের দলই বিশ্বকাপ খেলবে- এমন আভাস দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন। নির্বাচকদের ভাবনাটাও যে তেমনই সেটি স্পষ্ট নহাজুল আবেদীন নান্নুর বক্তব্যে। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের পর এশিয়া কাপের আগে আফগানিস্তানের বিপক্ষে আরেকটি সিরিজ পাবে বাংলাদেশ। এশিয়া কাপ ও বিশ্বকাপ ভাবনায় তাই সম্ভাবনাময় ক্রিকেটারদের নিয়ে একটি পুল তৈরি করা হয়েছে বলে জানান প্রধান নির্বাচক। এই দুই সিরিজে তাদের বাঁজিয়ে দেখার কথাও বলেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭