ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রীর সংবাদে প্রথম আলোর 'সেন্সর কাচি'


প্রকাশ: 10/04/2023


Thumbnail

প্রধানমন্ত্রীর নিউজ সেন্সর করেছে প্রথম আলো। প্রথম আলো স্বাধীন সাংবাদিকতার কথা বলে, বস্তু নিষ্ঠ সাংবাদিকতার কথা বলে, মত প্রকাশের স্বাধীনতার কথা বলে কিন্তু প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা আজকে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের সমাপনী অনুষ্ঠানে বক্তব্যে যে গুরুত্বপূর্ণ কথা বলেছেন তা বেমালুম চেপে গেছে প্রথম আলো কর্তৃপক্ষ। এখন পর্যন্ত (৫:৪৩ মিনিট) প্রথম আলোয় এ খবর নেই। বরং এখানে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন খবর স্থান পাচ্ছে। তাহলে কি প্রধানমন্ত্রীর খবর গুরুত্বপূর্ণ নয়। জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্য যে গুরুত্বপূর্ণ সেটি কি প্রথম আলোতে উপস্থাপিত হয়েছে? এই প্রশ্নটি পাঠকদের মধ্যে উঠেছে।

প্রথম আলো সবসময় পক্ষপাত দুষ্ট এবং সম্প্রতি প্রথম আলো বিএনপি এবং জামাতের পক্ষালাপন করার স্পষ্ট প্রমাণ পাওয়া যাচ্ছে। আর একারণেই আজ প্রধানমন্ত্রী জাতীয় সংসদে বলেছেন যে, প্রথম আলো আওয়ামী লীগের শত্রু, গণতন্ত্রের শত্রু এবং জনগণের শত্রু। 

তিনি প্রথম আলোকে বলেছেন যে, নাম প্রথম আলো, বাস করে অন্ধকারে। আর প্রথম আলোর বিভিন্ন অপকর্মের ফিরিস্তিও প্রধানমন্ত্রী তার জাতীয় সংসদের ভাষণে দিয়েছেন।

প্রথম আলো যদি সত্যিই সৎ সাংবাদিকতায় বিশ্বাস করত, বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ্বাস করত এবং মুক্ত তথ্য প্রবাহে বিশ্বাস করত তাহলে প্রধানমন্ত্রীর সংবাদ প্রকাশের সাহস তারা দেখাত। কিন্তু সেই সাহস প্রথম আলো এখন পর্যন্ত দেখায়নি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭