ইনসাইড গ্রাউন্ড

ছাঁটাই হয়েছেন রোনালদোদের কোচ!


প্রকাশ: 13/04/2023


Thumbnail

সৌদি প্রো লিগের শিরোপা দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল নাসর। মৌসুমের একটা বড় সময় পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও সম্প্রতি আল নাসরকে টপকে সে জায়গা দখল করেছে আল ইতিহাদ। লিগে ২৩ ম্যাচ শেষে ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আল নাসর। আর সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আল ইতিহাদ। তাতেই কপাল পুঁড়তে পারে রোনালদোদের কোচ রুডি গার্সিয়ার।

মার্কাসহ একাধিক ইউরোপিয়ান সংবাদমাধ্যমের খবর, আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও গার্সিয়াকে এরই মধ্যে ছাঁটাই করেছে আল নাসর। আবার কয়েকটি গণমাধ্যমের খবর, চাকুরি বাঁচানোর জন্য এক ম্যাচের সুযোগ পাচ্ছেন এই ফরাসি কোচ। সেই সাথে দলটির পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথেও না কি সম্পর্কটা ভাল নয় গার্সিয়ার। এমনকি গার্সিয়ার কৌশলও পছন্দ হচ্ছে না রোনালদোর। সবশেষ ম্যাচে আল ফেইহার সঙ্গে গোলশূন্য ড্র করার পর কোচ ও শিষ্যর এই দ্বন্দ্বের খবর চাউর হয়। সব মিলিয়ে সৌদি ক্লাবটিতে ভবিষৎ অনিশ্চয়তার মুখে রুডি গার্সিয়ার।

তবে এখনো শিরোপা লড়াই থেকে ছিটকে যায় নি আল নাসর। তবে সেটি করতে হলে কঠিন পরীক্ষা দিতে হবে রোনালদোদের। লিগে বাকি থাকা ৭ ম্যাচ থেকে পয়েন্টের ব্যবধান কমানোর পাশাপাশি আল ইতিহাদের হোঁচট খাওয়ার অপেক্ষাও করতে হবে আল নাসরকে। এক প্রতিবেদনে মার্কা জানায়, ড্রেসিংরুমে ফুটবলারদের সাথে সম্পর্কের অবনতির কারণে বরখাস্ত হয়েছেন রুডি গার্সিয়া। পাশাপাশি তার পারফর্ম্যান্সেও সন্তুষ্ট নন ক্লাব কর্তৃপক্ষ।

কোচ ছাঁটাইয়ের গুঞ্জনের মাঝেই গার্সিয়ার উত্তরসূরী কে হবেন সেটি নিয়েও চলছে আলোচনা। স্প্যানিশ সংবাদমাধ্যম এএস তাদের প্রতিবেদনে এ বিষয়ে চমকপ্রদ এক তথ্যই জানিয়েছে। রোনালদোদের কোচ হিসেবে পেতে হোসে মরিনিওকে পেতে চায় আল নাসর। এরই মধ্যে দুই বছরের চুক্তির জন্য তাকে ১০ কোটি ইউরোর প্রস্তাবও দিয়েছে ক্লাবটি। রোনালদোর সাথে দীর্ঘ সময় কাজের অভিজ্ঞতাই তাকে পাওয়ার জন্য সবচেয়ে বড় কারণ বলে মনে করা হচ্ছে। ২০১০-১৩ সাল পর্যন্ত এই পর্তুগীজ কোচের অধীনেই রিয়াল মাদ্রিদে খেলেছেন রোনালদো। এর আগে অবশ্য সৌদি জাতীয় দল থেকে কোচ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন মরিনিও। তবে ১২ কোটি ইউরোর সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বর্তমানে এএস রোমার দ্বায়িত্বে থাকা এই কোচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭