ইনসাইড গ্রাউন্ড

মেসিসহ বার্সার সম্ভাব্য একাদশ!


প্রকাশ: 13/04/2023


Thumbnail

২০২১ সালে লা লিগার বেতন সংক্রান্ত নীতির বেড়াজালের কারণে দুই দশকেরও বেশি সময়ের বন্ধন ছিন্ন হয় লিওনেল মেসি ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। নতুন গন্তব্য হিসেবে বেছে নেন প্যারিসকে। দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হন প্যারিস সেইন্ট জার্মেইনের সাথে। আগামী জুনে ফুরোচ্ছে সে মেয়াদ। ফলে আসন্ন দলবদলের মৌসুমে মেসির পুরনো ঘরে ফেরার গুঞ্জন শোনা যাচ্ছে জোরেশোরেই। 

মেসি নিজেও জানিয়েছিলেন আবার ফিরতে চান বার্সায়। সম্প্রতি বার্সা সহসভাপতি রাফা ইয়সতে ও কোচ জাভি হার্নান্দেজও মেসির ফেরা নিয়ে ইতিবাচক কথা শুনিয়েছেন। তাতে বার্সা সমর্থকরাও আশায় বুক বেঁধেছেন। ন্যু ক্যাম্পে ম্যাচ চলাকালীন সময়ে গ্যালারি থেকে মেসিকে ফিরিয়ে আনার স্লোগানও দিচ্ছেন তারা। আসন্ন দলবদলে মেসিসহ বেশ কয়েকজন ফুটবলারকে দলে ভেড়াতে চায় বার্সাও। তবে মেসি ফিরবেন কি না তা নিশ্চিত না হলেও, মেসি ফিরলে আসন্ন মৌসুমে বার্সার সম্ভাব্য একাদশ কি হতে পারে সেটি জানিয়েছে বার্সাইউনিভার্সেলডটকম।

তাদের প্রতিবেদনে বলা হয়, মেসি ফিরলে ৪-৩-৩ ফরমেশনে খেলতে পারে বার্সেলোনা। যথারীতি গোলবারের দ্বায়িত্ব সামলাবেন মার্ক আন্দ্রে টের স্টেগেন। আর চার ডিফেন্ডারের মধ্যে রাইটব্যাক হিসেবে জুলস কুন্দের উপর আস্থা রাখতে পারেন জাভি। সেন্টার ব্যাকে আন্দ্রেয়াস ক্রিস্টিনসেন এবং রোনালদ আরাউহো এবং আর লেফট ব্যাকে থাকতে পারেন আলেহান্দ্রো বাল্দে।

মাঝমাঠে সার্জিও বুসকেতসের ব্যাকআপ হিসেবে ফিওরেন্তিনায় খেলা মরক্কোর মিডফিল্ডার সোফিয়ান আমরাবাতের দিকে নজর রয়েছে বার্সার। সেক্ষেত্রে মিডফিল্ডে ফ্রেঙ্কি ডি ইয়ং ও পেদ্রির সাথে আমরাবাতকে নিয়ে একাদশ সাজানো হতে পারে। তবে প্রতিপক্ষ ও কৌশল বিবেচনায় তরুণ স্প্যানিশ ফুটবলার গাভিকেও বিক্ল্প হিসেবে ব্যবহার করতে পারবেন জাভি। আক্রমণভাগে মেসির সঙ্গে লেভানডফস্কির জায়গা নিশ্চিত। এই দুই জনের সাথে তৃতীয় স্ট্রাইকার হিসেবে খেলতে পারেন উসমান দেম্বেলে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭