ইনসাইড বাংলাদেশ

জামিন হলোনা খালেদার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/02/2018


Thumbnail

জিয়ার অরফানেজ দুর্নীতি মামলায় জামিন হয়নি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। রোববার বেগম জিয়ার জামিন আবদনের শুনানি শেষে জানা গেছে, বেগম জিয়ার রায়ের কপি নিম্ন আদালত থেকে এখনো হাইকোর্টে আসেনি। ১৫ দিনের মধ্যে নথি আসবে। এরপর বেগম জিয়ার জামিন আবেদনের আদেশ দেওযা হতে পারে।

জিয়ার অরফানেজ দুর্নীতি মামলায় বেগম জিয়ার জামিন আবেদনের শুনানি শেষ হওয়ার পর আদালত সূত্রে এ তথ্য জানা গেছে। বেলা সাড়ে তিনটার দিকে জামিনের শুনানি শেষ হয়।

এর আগে শুনানি শুরুর আগেই আদালতে বিশৃঙ্খলা শুরু করেন আইনজীবীরা। এই পরিপ্রেক্ষিতে এজলাস থেকে নেমে যান বিচারকরা। রোববার দুপুর সোয়া ২ টার দিকে হাইকোর্টে এই ঘটনা ঘটে। কিছুক্ষণ আদালত মুলতবির পর আবার শুনানি শুরু হয় বেলা আড়াইটার দিকে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন শুরুর কথা ছিল দুপুর দুইটার দিকে। বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে জামিন আবেদনের শুনানি হাওয়ার কথা ছিল। বিশৃঙ্খলার কারণে তারা কিছুক্ষণের জন্য এজলাস ছেড়ে যান। পরে আবার এজলাসে বসেন।

২২ ফেব্রুয়ারি খালেদা জিয়ার জামিন চেয়ে তাঁর আইনজীবীরা আবেদন করেন। ওইদিনই বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসনের করা আপিল শুনানির জন্য গ্রহণ করে হাইকোর্ট।

৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এর পর থেকে কারাগারে আছেন বেগম জিয়া। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বাংলা ইনসাইডার/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭