ইনসাইড গ্রাউন্ড

বাফুফের সাধারণ সম্পাদক সোহাগকে নিষিদ্ধ করলো ফিফা


প্রকাশ: 14/04/2023


Thumbnail

আর্থিক অনিয়মের জন্য সব ধরনের ফুটবলের কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে কোনো ধরনের ফুটবল কার্যক্রমে অংশ নিতে পারবেন না তিনি। 

শুক্রবার (১৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিদ্ধান্ত জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ফিফার ইথিক্স কমিটি দিয়েছে এমন সিদ্ধান্ত। 

সেই সঙ্গে তাকে ১০ হাজার সুইস ফ্রাঁ বা প্রায় ১২ লাখ টাকা জরিমানাও করেছে ফিফা। ফিফার ফান্ডের অর্থ বাফুফে থেকে বিভিন্ন খাতে বরাদ্দ বা খরচে জাল কাগজ তৈরি অভিযোগ আনা হয়েছে আবু নাঈম সোহাগের বিরুদ্ধে। 

ফিফা জানিয়েছে, ফিফার থেকে বাফুফের জন্য ফান্ড পাওয়ার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক জাল বা বানোয়াট নথি ব্যবহার করেছেন বলে ফিফার স্বাধীন বিচারিক কমিটি রায় দিয়েছে। 

ফিফা তার বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে যত্নসহকারে তদন্ত করে নথি জালের প্রমাণ পেয়েছে এবং শুনানিতে ফিফার বিচারিক কমিটি সাজা নিশ্চিত করার বিষয়ে সন্তোষজনক উত্তর পেয়েছে।

তার বিরুদ্ধে ফিফার আচরণবিধির ১৩ ধারা (সাধারণ কর্তব্য), ১৫ ধারা (আনুগত্য) ও ২৪ ধারা (জালিয়াতি) ভঙ্গের প্রমাণ মিলেছে। ফিফার পক্ষ থেকে তাদের সিদ্ধান্ত আবু নাঈন সোহাগকে জানিয়ে দেওয়া হয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭