কালার ইনসাইড

জনি ডেপের ছবি দিয়েই শুরু হচ্ছে কান উৎসব


প্রকাশ: 15/04/2023


Thumbnail

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনীর সন্ধ্যায় প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে জনি ডেপ অভিনীত চলচ্চিত্র ‘জিন দ্যু বারি’। কান ফেস্টিভ্যালের পরিচালক থিয়েরি ফ্রেমাক্স সম্প্রতি এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ড জনি ডেপের বিরুদ্ধে গৃহ নির্যাতনের অভিযোগ তুলেছিলেন। অভিনেতার ছবি দিয়ে কান চলচ্চিত্র উৎসব শুরু করার সিদ্ধান্ত নতুন করে বিতর্কের সৃষ্টি করবে কিনা সেই প্রসঙ্গে জিজ্ঞেস করা হয় ফ্রেমাক্সকে। ‘ভ্যারাইটি’তে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমার মনে হয় না মাইওয়েনের ছবি দিয়ে শুরু করার সিদ্ধান্তটি বিতর্ক তৈরি করবে। জনি ডেপকে যদি নিষিদ্ধ করা হতো তাহলে আলাদা বিষয় ছিল, সেরকম কিছু তো হয়নি।

থিয়েরি ফ্রেমাক্স আরও বলেন, সিনেমা তো আর জনি ডেপকে নিয়ে না।

‘জিন দ্যু বারি’ সিনেমায় ফরাসি সম্রাট পঞ্চদশ লুই হয়ে আসছেন জনি ডেপ। রাজা লুইয়ের সর্বশেষ উপপত্নী ‘জিন দ্যু বারি’কে ঘিরে সিনেমার গল্প সাজিয়েছেন পরিচালক মাইওয়েন।

মানহানি মামলায় জেতার পরে ‘জিন দ্যু বারি’ই অভিনেতার ‘কামব্যাক’ সিনেমা হতে চলেছে।

দরিদ্র ঘরে জন্ম জিন দ্যু বারির। সাধারণ নারী থেকে তিনি কীভাবে ফরাসি রাজতন্ত্রের অংশ হয়ে ওঠেন, সেই গল্প দেখানো হবে ছবিতে।

রাজা লুই ফিফটিন প্রায় ৫৯ বছর ফ্রান্স শাসন করেন। মৃত্যুর আগে তিনি দুর্নীতি ও অবাধ্যতার দায়ে অভিযুক্ত হয়েছিলেন। গিলোটিনের মাধ্যমে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭