ইনসাইড বাংলাদেশ

কুমিল্লায় মালবাহী-যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষ, ৭ বগি লাইনচ্যুত


প্রকাশ: 16/04/2023


Thumbnail

কুমিল্লা নাঙ্গলকোটের হাসানপুরে মালবাহী ট্রেন ও সোনার বাংলা ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। আহত হয়েছেন ১৫ জন। আরও বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনার বাংলা এক্সপ্রেসের ৭টি বগি দুমড়ে মুচড়ে গেছে। তবে তাৎক্ষণিক কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, ঢাকা অভিমুখী বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি হাসানপুর রেলস্টেশন এলাকা অতিক্রম করার সময় থেমে থাকা মালবাহী ট্রেনকে ধাক্কা দেয়। এতে সোনার বাংলা ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি দুমড়ে মুচড়ে লাইন থেকে ছিটকে যায়। এছাড়া মালবাহী ট্রেনটিও লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় প্রায় অর্ধশত মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। দুর্ঘটনার পর ঢাকা ও চাঁদপুর অভিমুখী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।  

দুর্ঘটনার বিষয়ে রেল সেবার সঙ্গে সংযুক্ত সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন জানান, চট্টগ্রাম ঢাকা সোনারবাংলা ৭৮৭ ট্রেন হাসানপুর স্টেশন দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনকে প্রায় ৮০ কিলোমিটার বেগে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মারাত্মক দুর্ঘটনায় পড়ে ট্রেন দুটি। ইঞ্জিন এবং পরের কয়েকটি বগি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক মানুষ হতাহত হয়ে থাকতে পারেন।  ইঞ্জিন চলে গেছে জমিতে। ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ বন্ধ রয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭