কালার ইনসাইড

এবার মামলা করলেন রিয়াজ


প্রকাশ: 18/04/2023


Thumbnail

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক রিয়াজ। বড় পর্দার পাশাপাশি টিভি নাটকেও সমানতালে দর্শকপ্রিয় এই অভিনেতা। দিন কয়েক আগে অভিনেতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছিলেন নির্মাতা হারুনুর রশীদ কাজল (জ্যাম্বস্ কাজল)। এবার তার বিরুদ্ধে মামলা করেছেন রিয়াজ।

রোববার (১৬ এপ্রিল) ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ ও ২৯ ধারায় সাইবার ট্রাইবুনালে ঢাকায় একটি মামলা করেন এই চিত্রনায়ক। যার পিটিশন মামলা নং ১৬৭/২০২৩।

জানা গেছে, শনিবার (১ এপ্রিল) ‘প্রতারণা ও বিশ্বাসঘাতকতা’র অভিযোগ তুলে এফডিসিতে একটি সংবাদ সম্মেলন করেছিলেন হারুনুর রশীদ কাজল (জ্যাম্বস্ কাজল)। মূলত দুটি বিজ্ঞাপনকে কেন্দ্র করেই এই অভিযোগ তোলেন ওই নির্মাতা।

তবে জ্যাম্বস্ কাজল যখন সংবাদ সম্মেলন করছিলেন, রিয়াজ তখন উত্তরায় সেই বিজ্ঞাপনের শুটিংয়ে ছিলেন। এ ঘটনা জানতে পেরে অভিনেতা তখনই সব মিথ্যা বলে দাবি করেন এবং তার বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ আইনিভাবে মোকাবিলা করবেন বলেও জানান রিয়াজ।

মামলার প্রসঙ্গে অভিনেতা বলেন, আমার বিরুদ্ধে যিনি এমন নোংরা অভিযোগ করেছেন, এতে আমার সম্মানহানি হয়েছে বলে আমি মনে করছি। এফডিসির মত জায়গায় দাঁড়িয়ে একজন নির্মাতা আমার নামে প্রতারণার যে অভিযোগ করেছেন, কোনোভাবেই এটা মেনে নেওয়া যায় না। আমি শুরুতেই বলেছিলাম, এসবের বিরুদ্ধে মামলা করব। আর আমি আমার কথা রেখেছি।

রিয়াজ আরও বলেন, দেশের একজন সচেতন নাগরিক হিসেবে আইনের শরণাপন্ন হওয়া আমার অধিকার। এজন্য এই অভিযোগের বিরুদ্ধে আমি সুষ্ঠু বিচারের দাবিতে মামলা করেছি। ইতোমধ্যে আদালত আমার মামলাটি আমলে নিয়ে পিবিআই’কে এর তদন্তের দায়িত্ব দিয়েছেন। বরাবরই আমি আইনের প্রতি আস্থাশীল। তাই আমি জানি, আদালতের মাধ্যমে আমি সুষ্ঠু বিচার পাব।

চিত্রনায়ক বলেন, বানোয়াট বিভিন্ন ধরনের তথ্য উপস্থাপন করে অনেকেই এগুলোকে ব্ল্যাকমেইলের টোপ হিসেবে ব্যবহার করে থাকে। তাই ভবিষ্যতে এসব ঘটনা আর না ঘটে, সে কারণেই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছি আমি।

উল্লেখ, ইতোমধ্যে মামলাটি আদালত গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কাছে তদন্তের দায়িত্ব হস্তান্তর করেছে। তারই ধারাবাহিকতায় আগামী ১৩ জুলাই তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭