কালার ইনসাইড

ঈদের প্রথম দিন গড়পরতায় চলেছে ৮ সিনেমা


প্রকাশ: 23/04/2023


Thumbnail

সিনেমা হল সংকটের মধ্যেও ঈদে সর্বাধিক ছবি মুক্তি পেল। দেশব্যাপী একই দিনে মুক্তি পেল ৮ ছবি। সাম্প্রতিক এতো সংখ্যক ছবি এক দিনে মুক্তির ঘটনা বিরল! ছবিগুলোর মধ্যে রয়েছে লিডার আমিই বাংলাদেশ, লোকাল, শত্রু, কিল হিম, জ্বিন, পাপ, প্রেম প্রীতির বন্ধন, আদম।

ছবিগুলোতে অভিনয় করেছেন সুপারস্টার শাকিব খান,অনন্ত জলিল, বর্ষা, অপু বিশ্বাস,  বুবলী, আদর আজাদ, বাপ্পী চৌধুরী, পূজা চেরী, সজল, রোশান, ববি, জয় চৌধুরী, ইয়াশ রোশান, ঐশী, জাহারা মিতু,  প্রমুখ।

ঈদে ৮ ছবির জন্য সর্বসাকুল্যে ১৮২টি প্রেক্ষাগৃহ প্রস্তুত ছিলো। এরমধ্যে দেশের সর্বাধিক ১০০ সিনেমা হলে মুক্তি পেয়েছে শাকিব খানের ‘লিডার: আমিই বাংলাদেশ’। তিনি একাই ১০০ হল পাওয়ায় বাকি ৭টি সিনেমায় জুটেছে ৮২টির মতো হল।

ঈদের প্রথমদিন রাজধানীর কয়েকটি প্রেক্ষাগৃহের খবর নিয়ে যানা যায় গড়পতায় চলেছে ছবিগুলো। রাজধানীর মধুমিতা সিনেমা হলে গিয়ে দেখা যায় রেগুলার এবং এসি মিলিয়ে প্রায় ১১৫০ এর একটু বেশী আসনের প্রায় ৬০০ জনের মত দর্শক সিনেমা দেখছেন। তবে রাতে নয়টায় তেমন না থাকায় শাকিব খানের 'লিডার আমিই বাংলাদেশ' ছবিটির শো বন্ধ করে দেয়া হয়। 

এ প্রসঙ্গে মধুমিতা হলের কর্ণধার  ইফতেখার উদ্দিন নওশাদ  বলেন, আগে তো ৫-৬ হাজার সেল হত না। আজ প্রথম শোতে প্রায় ১৩-১৪ হাজার সেল হয়েছে৷ আর এখন তো মানুষ ঈদের ছুটিতে গ্রামে গেছে। আশা করি আরও ২-৩ দিন পর আরও দর্শক বেড়ে যাবে।  

এদিকে স্টার সিনেপ্লেক্সে মুক্তিপ্রাপ্ত পাঁচটি সিনেমা চলছে। সিনেমাগুলো  তালিকায় রয়েছে লিডার আমিই বাংলাদেশ, কিল হিম, জ্বীন, লোকাল, আদম।

সিনেমাগুলোর কেমন চলছে জানতে চাইলে স্টার সিনেপ্লেক্সের জেষ্ঠ্য বিপণন কর্মকর্তা মেজবা উদ্দীন আহমেদ বলেন, জ্বীন সিনেমার প্রতিটি শো আমাদের সব শাখায় হাউসফুল ছিল। আদম সিনেমাটিও হাউসফুল ছিল। এছাড়াও লিডার আমিই বাংলাদেশ ও কিল হিম সাড়ে সাতটার শো হাউসফুল। আমাদের এখানে প্রতিটি সিনেমাই আলহামদুলিল্লাহ ভালই যাচ্ছে। পাশাপ্সহি রাতের শো আউজ ফুল ছিল অনন্ত জলিলের 'কিল হিম' ছবিটি।    

রাজধানীর চিত্রামহল হলে চলছে লিডার আমিই বাংলাদেশ। চিত্রামহল ছবিটি দেখতে আসা একজন দর্শক বলেন, আমি শাকিব খানের ভক্ত। তার প্রতিটি ছবি আমি একাধিকবার দেখেছি। এমনকি আমার ফোনে এখনো তার ১০টি সিনেমা আছে। কিন্তু ‘লিডার : আমিই বাংলাদেশ’ দেখে আমি হতাশ হয়েছি। সিনেমাটি আসলে নাটকের মত হয়েছে।সব কিছু ঠিকঠাক ভাবে হলে এটি আরও হিট হতো আর দর্শকও একাধিকবার দেখতো। 

রাজধানীর পুরান ঢাকার নিউ গুলসান সিনেপ্লেক্সে চলছে বাপ্পী চৌধুরী অভিনীত সিনেমা 'শত্রু'। সারাদিন তেমন দর্শক না পেলেও রাতের শোতে মোটামুটি দর্শক পেয়েছেন। 

লায়ন্স সিনেমাসে মুক্তিপ্রাপ্ত ৮ টি সিনেমার ৭টি চলছে। লিডার আমিই বাংলাদেশ এবং কিল হিম ৪টি, লোকাল, জ্বীন, পাপ ২টি, শত্রু এবং আদম ১ টি করে শো চলছে। জানা গিয়েছে জাজের পাপ সিনেমার প্রথম শো একিবারে দর্শক শূন্য। তবে এই প্রেক্ষাগৃহে দর্শকদের উপস্থিতিতে এগিয়ে আছে সজল-পূজা চেরীর 'জ্বীন'। 

শ্যামলী হলে চলছে সজল-পুজা চেরী অভিনীত 'জ্বীন' সিনেমাটি। এই হলের কর্মকর্তা মো: বাধন প্রায় জানিয়েছেন ৪০% আসন দর্শক হয়েছে । 

বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে চলছে অনন্ত জলিল-বর্ষার 'কিল হিম'। এই সিনেপ্লেক্সের কর্মচারী লিটন জানান, দর্শক মোটামুটি আছে। তবে দ্বিতীয় দিন আরও বাড়বে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭