ইনসাইড পলিটিক্স

বরিশালে কি চমক দেখাতে পারবেন খোকন?


প্রকাশ: 25/04/2023


Thumbnail

আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোন আমেনা বেগমের ছোট ছেলে আবুল খায়ের আবদুল্লাহ। তিনি বর্ষীয়ান নেতা আবুল হাসানাত আবদুল্লাহর ছোট ভাই ও বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর ছোট চাচা। বরিশাল সিটি নির্বাচনে আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত এর মনোনয়ন ছিলো আওয়ামী লীগের একটি চমক। এখন খোকন আসন্ন নির্বাচনে কি চমক দেখান সেটা দেখার বিষয়। 

জানা গেছে, বরিশালে মেয়র পদে এবারও বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে একক প্রার্থী হিসেবে প্রস্তাব করে কেন্দ্রে নাম পাঠিয়েছিল মহানগর ও জেলা আওয়ামী লীগ। সাদিক আবদুল্লাহ নগর আওযামী লীগের সাধারণ সম্পাদক। তবে চাচা–ভাতিজার মনোনয়নদৌড়ে শেষ হাসি হেসেছেন আবুল খায়ের আবদুল্লাহ। এখন উঠছে রাজনীতিতে নিভৃতচারী খোকন আসন্ন নির্বাচনে কি চমক দেখাবেন। কারণ বরিশালে বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহ একটি কর্মী বাহিনী আছে, তিনি সরাসরি রাজনীতির সাথে যুক্ত এবং তার নিজস্ব একটি ভোট ব্যাঙ্ক রয়েছে। যদিও সাদিক আবদুল্লাহ তার চাচার পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছেন। কিন্তু পারিবারিকভাবে সূত্র জানা যায়, অনেক আগে থেকেই সম্পর্কে ভাতিজা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র সঙ্গে খোকন সেরনিয়াবাতের চাপা দ্বন্দ্ব রয়েছে। যা খোকনের জন্য আলাদা একটি চাপ তৈরি করেছে।

নিজ চাচার পক্ষে কাজ করার ঘোষণা দেয়ার পরও যদি সাদিক আবদুল্লাহ কাজ না করেন বরং চাচার সাথে দ্বন্দ্বের বিষয়টি সামনে আসে তাহলে নতুন করে আলাদা চ্যালেঞ্জে পড়বেন খোকন। আবার তিনি যদিও অন্য প্রার্থীকে সমর্থন দেন সেটা বরিশালে আরও বড় বিপদ ডেকে আনবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কারণ বিএনপি স্থানীয় সরকার নির্বাচনে না আসার ঘোষণা দিলেও এরই মধ্যে বরিশাল সিটি করপোরেশনে ভোট করার ঘোষণা দিয়েছেন সাবেক মেয়র আহসান হাবীব কামালের ছেলে কামরুল আহসান রূপন। এমন বাস্তবতায় নির্বাচনী কৌশলে খোকন কি চমক দেখান সেটাই এখন দেখার বিষয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭