ইনসাইড আর্টিকেল

শান্ত লক্ষ্মীপুর হঠাৎ করে অশান্ত হয়ে উঠলো


প্রকাশ: 27/04/2023


Thumbnail

শান্ত লক্ষ্মীপুর, হঠাৎ করে অশান্ত হয়ে উঠলো। বিষয়টি রাজনৈতিক প্রতিহিংসার কারণেই, নাকি এলাকার আধিপত্যকে কেন্দ্র করে? বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সুষ্ঠু তদন্ত করলেই সঠিক তথ্য বেরিয়ে আসবে, কারা এর নেপথ্যে। 

ঈদের পর লক্ষ্মীপুরে তিনটি হত্যাকান্ড ঘটলো, যার মধ্যে সম্ভবত একটি পারিবারিক। যা খোদ শহরে ঘটেছে। আর সদর উপজেলার বশিকপুরে ঘটে যাওয়া জোড়া খুনটি রাজনৈতিক। পোদ্দার বাজারে এই নৃশংস হত্যাকান্ডে জীবন দিলেন জেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক  রাকিব ইমাম। 

কিন্তু প্রশ্ন হলো? পুলিশ বলছে, এখনো তারা কাউকে চিন্হিত করতে পারেনি। এটা ডাহা একটা মিথ্যে কথা। এমন কোন কাজ আছে? যা পুলিশ পারে না। হয়ত তাঁরা উপরের নির্দেশের অপেক্ষায় রয়েছে। গ্রীন সিগনাল পেলে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনবে। আবার এমনও হতে পারে, প্রকৃত অপরাধীকে আড়াল করে গনেশ উল্টে যেতে পারে। 

গত কয়েক বছরের ইতিহাস থেকে এটা বলছি। তবে নিহতদের পরিবার থেকে বারবার যার নাম উচ্চারিত হয়েছে, তাকে আইনের আওতায় আনেন না কেন? আর আনবেনইবা কি ভাবে? তিনি নাকি স্থানীয় সাংসদের ছত্রছায়ায় থাকেন। যার কারনে তিনি একাধিকবার গ্রেফতার হয়ে জামাই আদরে ছাড়া পেয়েছেন। ছাড়া পেয়েই স্থানীয় এমপিসহ প্রভাবশালীদের বাসায় গিয়ে পুষ্পমাল্যে ভূষিত হয়েছেন। যার কারনে তার সাহস আরো বুহুগুন বেড়ে গেছে। এরপর থেকে একের পর এক আপরাধ করেই যাচ্ছেন। যা কেউ দেখেও, দেখেন না। তার ভয়ে কেউ মুখও খোলেন না। এসব হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আর অপরাধীদের চিন্হিত করে আইনের আওতায় এনে কথিত বন্দুকযুদ্ধে দিন। দেখবেন লক্ষ্মীপুরের উত্তরাঞ্চল তথা পুরো জেলা শান্ত হবে।

ফরিদুর রহমান

সিনিয়র নিউজ রুম এডিটর, জিটিভি।
ই-মেইল: faridur2009@gmail.com



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭