ওয়ার্ল্ড ইনসাইড

আমার মেয়েই তাকে প্রধানমন্ত্রী বানিয়েছে, দাবি ঋষি সুনাকের শাশুড়ির


প্রকাশ: 28/04/2023


Thumbnail

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের শাশুড়ি সুধা মূর্তি দাবি করেছেন, ঋষি সুনাককে তার মেয়ে অক্ষতা মূর্তিই প্রধানমন্ত্রী বানিয়েছে। অনলাইনে প্রচারিত এক ভিডিওতে সুধা মূর্তিকে এমন কথা বলতে শোনা গেছে। 

ভিডিওতে দেখা গেছে, ঋষি সুনাকের প্রধানমন্ত্রী হওয়ার পেছনে মেয়ের কৃতিত্ব বর্ণনার পাশাপাশি সুধা মূর্তি বলছেন, তার মেয়ের জন্যই ঋষি সুনাক যুক্তরাজ্যের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হতে পেরেছেন।

সুধা মূর্তি বলেন, আমি আমার স্বামীকে ব্যবসায়ী বানিয়েছি। আর আমার মেয়ে তার স্বামীকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বানিয়েছে। এটিই হচ্ছে একজন স্ত্রীর গৌরব। দেখুন একজন স্ত্রী কিভাবে তার স্বামীর জীবন বদলে দিতে পারে।
সুধা মূর্তি তার এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন।

সুধা মূর্তির মেয়ে অক্ষতা মূর্তিকে ২০০৯ সালে বিয়ে করেন ঋষি সুনাক।  যুক্তরাজ্যের রাজনীতিতে রাজনৈতিক ঝড়ে ২০২২ সালের অক্টোবরে প্রধানমন্ত্রীর পদ হারান কনজারভেটিভ পার্টির লিজ ট্রাস। পরে প্রধানমন্ত্রী হন একই দলের ঋষি সুনাক।

অক্ষতা মূর্তির বাবা ও ঋষি সুনাকের শ্বশুর নারায়ণ মূর্তি ভারতের ধনীদের একজন। তিনি প্রযুক্তি প্রতিষ্ঠান ইনফোসিসের প্রতিষ্ঠাতা। অক্ষতা মূর্তি নিজেও বিশ্বের অন্যতম ধনী নারীদের একজন। তার সম্পদের পরিমাণ আনুমানিক ৭৩ কোটি পাউন্ড। অক্ষতা মূর্তির মা ও বাবা দুজনই ভারতীয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭