ইনসাইড গ্রাউন্ড

উইমেন্স চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রতিপক্ষ বৃষ্টি


প্রকাশ: 03/05/2023


Thumbnail

শ্রীলঙ্কায় বাংলাদেশ নারী ক্রিকেট দলের আরও একটি ম্যাচ পরিত্যক্ত হলো। আরও একবার পয়েন্ট খোয়ালো নিগার সুলতানা জ্যোতির দল। আইসিসি উইমেন ওয়ানডে সুপার লিগের পাঁচ ম্যাচ থেকে চার পয়েন্ট পেয়েছে নারী ক্রিকেট দল। বাংলাদেশ এই চার পয়েন্টই পেয়েছে পয়েন্ট ভাগাভাগিতে।

নিজেদের পাঁচ ম্যাচে কেবল একটি ম্যাচের ফলাফল বেরিয়েছে। বাকি চার ম্যাচই ভেসে গেছে বৃষ্টিতে। সুপার লিগের নতুন চক্রে বাংলাদেশে প্রথম ওয়ানডে খেলেছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ১৮০ রান তোলে টাইগ্রেসরা। জবাবে প্রায় ২০ ওভার হাতে রেখে জয় পায় কিউই মেয়েরা। তিন ম্যাচ সিরিজের বাকি দুই ম্যাচ বৃষ্টির কারণে পণ্ড হয়।

এদিকে, চার ম্যাচ টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এপ্রিলের শেষ দিকে শ্রীলঙ্কা সফর করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম ওয়ানডেতে নাহিদা আক্তারের দারুণ বোলিংয়ে সুবিধাজনক অবস্থানেই ছিল জোতির দল। ১৫২ রান তুলতেই ছয় উইকেট হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। এরপর বৃষ্টির হানায় সব থেমে যায়। অথচ ওই ম্যাচটায় জয় পেতে পারত বাংলাদেশ।

লঙ্কানদের বিপক্ষে সিরিজ খেলতে যাওয়ার আগে দলের পেসার জাহানারা আলম জানিয়েছিলেন, তারা ওয়ানডে সুপার লিগে ভালো অবস্থানে যেতে এই সিরিজ থেকে পূর্ণ পয়েন্ট অর্জন করতে চান। জাহানারার সে চাওয়ায় বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি।

আইসিসি উইমেন ওয়ানডে সুপার লিগের চারটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় প্রভাব পড়েছে পয়েন্ট তালিকায়। ১০ দলের মধ্যে সাতে অবস্থান করছে বাংলাদেশ। এই তালিকায় শ্রীলঙ্কা আছে আটে। ৮ ম্যাচ খেলে তাদের সংগ্রহ কেবল চার পয়েন্ট। ওয়ানডে সুপার লিগের ৬ ম্যাচ খেলে ৬টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভারতের মেয়েরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭