ইনসাইড গ্রাউন্ড

আইপিএল এর জন্য বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজে আগ্রহী নয় কোনো চ্যানেল?


প্রকাশ: 05/05/2023


Thumbnail

ভারতের মাটিতে চলছে আইপিএলের ষোড়শ আসর। বাংলাদেশের যেসব চ্যানেল সরাসরি খেলা সম্প্রচার করে থাকে, তারা আইপিএল নিয়ে ব্যস্ত। তাই বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের সম্প্রচার স্বত্ব নিতে আগ্রহী না কেউই।

সাধারণত স্বাগতিকদের হাতে থাকে ব্রডকাস্টিংয়ের বিষয়টি। তবে এখন পর্যন্ত এই বিষয়ে কিছুই জানাতে পারেনি আইরিশ ক্রিকেট বোর্ড। অথচ টাইগারদের সিরিজ শুরু হতে বাকি মাত্র ৪ দিন। শেষ পর্যন্ত যদি কোনো চ্যানেলই আগ্রহ না দেখায় তাহলে হয়তো টিভিতে খেলা দেখা থেকে বঞ্চিত হতে হবে দর্শকদের।

বৃহস্পতিবার (৪ মে) মিরপুর শের-ই বাংলার মাঠে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমে টিভিতে খেলা দেখানোর বিষয় নিয়ে কথা বলেছেন। এ সময় তিনি জানান, ‘এখন পর্যন্ত খেলা সম্প্রচার নিয়ে কোনো তথ্য নেই। এটা আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের বিষয়। স্বাগতিক বোর্ডই এসব বিষয় দেখে। ম্যাচের আয়োজন ও সম্প্রচার স্বত্ব বিক্রিও তারাই করবে। এটা তাদের ব্যাপার।'

সাধারণত কোনো চ্যানেল খেলা না দেখালে খেলা দেখতে পাওয়া যায় আইসিসি টিভিতে। তবে সেক্ষেত্রে বেশকিছু জটিলতা রয়েছে। তাই বিসিবি চায় টিভিতেই খেলাটা দেখানো হোক। এ প্রসঙ্গে সুজন বলেন, ‘আপনাদের মতো আমরাও আশা করি সাধারণত দর্শকরা যেন খেলা দেখতে পারে। এজন্যই তাদের সাথে যোগাযোগ করা।'

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৯ মে মাঠে নামবে বাংলাদেশ। সিরিজের বাকি দুটি ম্যাচ ১২ এবং ১৪ মে। ওয়ানডে সুপার লিগের অংশ হলেও বাংলাদেশ বিশ্বকাপে কোয়ালিফাই করায় টাইগারদের জন্য খুব বেশি গুরুত্বপূর্ণ না। অন্যদিকে আইরিশদের কাছে এই সিরিজের গুরুত্ব বেশ। বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। সিরিজটির আয়োজক এসেক্স, আর খেলা মাঠে গড়াবে চেমসফোর্ডের ক্লাউডি কাউন্টি গ্রাউন্ডে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭