ইনসাইড গ্রাউন্ড

নাটকীয় জয়ে টিকে রইলো কলকাতা


প্রকাশ: 05/05/2023


Thumbnail

শেষ ৮ বলে সানরাইজার্স হায়দরাবাদের দরকার ছিল ১০ রান। এর মধ্যে আবার একটি ফ্রি হিটও ছিল। তারপরও এই ম্যাচটা জিততে পারলো না এইডেন মার্করামের দল। ৫ রানের নাটকীয় জয়ে প্লে অফের লড়াইয়ে টিকে রইলো কলকাতা নাইট রাইডার্স।

১০ ম্যাচে কলকাতার পয়েন্ট এখন ৮। শীর্ষে থাকা গুজরাট টাইটান্সের পয়েন্ট ১২। চারে রাজস্থান রয়্যালসের পয়েন্ট ১০। অর্থাৎ ব্যবধান খুব বেশি নয়। সেরা চারে থাকার সম্ভাবনা এখনও ফুরিয়ে যায়নি নিতিশ রানার দলের।

কলকাতার জয়ের নায়ক বরুন চক্রবর্তী। বিস্ময় এই স্পিনার শেষ ওভারে তিনটি ডটসহ ৩ রান দিয়ে নেন একটি উইকেট।ফলে ১৭২ তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৬৬ রানেই থেমেছে হায়দরাবাদ। অধিনায়ক মার্করাম ৪০ বলে ৪১ আর হেনরিক ক্লাসেন ২০ বলে খেলেন ৩৬ রানের ইনিংস। ১৮ বলে ২১ করেন আবদুল সামাদ।

এর আগে অধিনায়ক নিতিশ রানা আর রিঙ্কু সিংয়ের ব্যাটে চড়ে ৯ উইকেটে ১৭১ রান তুলেছিল কলকাতা নাইট রাইডার্স।

প্রতিপক্ষের মাঠে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় কলকাতা। ইনিংসের দ্বিতীয় ওভারে মার্কো জানসেন সাজঘরে ফেরান রহমানুল্লাহ গুরবাজ (০) আর ভেঙ্কটেশ আয়ারকে (৭)। জেসন রয়ও তেমন সুবিধা করতে পারেননি (১৯ বলে ২০)। ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে কলকাতা।

সেখান থেকে অধিনায়ক নিতিশ রানার প্রতিরোধ। ৩১ বলে ৩টি করে চার-ছক্কায় ৪২ রানের ইনিংস খেলে আউট হন তিনি। এরপর ছোটখাটো একটা ঝড় তুলেন আন্দ্রে রাসেল (১৫ বলে ১ চার আর ২ ছক্কায় ২৪)। পারেননি তার ক্যারিবীয় সতীর্থ। আরও একবার ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন সুনিল নারিন (১)।

রিঙ্কু সিং একটা প্রান্ত ধরে ছিলেন। তাকে সঙ্গ দেওয়ার মতো ব্যাটার না থাকায় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে অনুকূল রায়কে মাঠে নামায় কলকাতা। ইনিংসের শেষ ওভারে আউট হন রিঙ্কু (৩৫ বলে ৪৬)।

অনুকূল ৭ বলে ১৩ রানে অপরাজিত থাকেন। ৯ উইকেটে ১৭১ রানে থামে কলকাতা। পুঁজিটা আরও একটু বড় হতে পারতো। কিন্তু শেষ ওভারে টি নটরাজন ৩ রান দিয়ে তুলে নেন ২টি উইকেট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭