কালার ইনসাইড

নিজ এলাকায় মাছ চাষ করে সময় কাটছে অভিনেতা কাবিলার


প্রকাশ: 07/05/2023


Thumbnail

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা কাবিলা। তার প্রকৃত নাম নজরুল ইসলাম শামীম। ১৯৮৮ সালে ‘যন্ত্রণা’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়জীবন শুরু করেন। প্রথমদিকে তিনি নেতিবাচক চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করলেও পরবর্তীকালে কৌতুক অভিনেতা হিসেবে আরো বেশি জনপ্রিয় হয়ে ওঠেন।

তবে অনেক দিন ধরেই পর্দায় নেই এই অভিনেতা। স্বরযন্ত্রের সমস্যার কারণে পর্দায় আসছেন না। কিন্তু তাই বলে নিজের কর্মকাণ্ড থামিয়ে রাখেননি। নিয়মিত ব্যায়াম ও নিজের কাজ অব্যাহত রয়েছে। শুধু তাই নয়, অভিনয় ও মার্শাল আর্টও প্রশিক্ষণ দেন কাবিলা। এ ছাড়া বাকি সময় নিজের মতো করে অতিবাহিত করেন। সেসবের হালনাগাদ কার্যক্রম সামাজিক মাধ্যমে উঠে আসে।

কাবিলার নিজের একটি পুকুর রয়েছে। যেখানে মাছ চাষ করেন। অবসর সময়ে পুকুরে মাছ ধরেন। সম্প্রতি সেই পুকুর থেকে একটি দেড় কেজি ওজনের তেলাপিয়া মাছ ধরেছেন। সেই মাছের ছবি ফেসবুকে দিতেই ভাইরাল হয়ে যায়। মিলিয়নের মতো লাইক পড়ে সেই ছবিতে। পাশাপাশি নিজের পুকুরে চাষ করা পুটি মাছের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন তিনি। 



কাবিলা তেলাপিয়া মাছ ধরা প্রসঙ্গে বলেছেন, নিজের পুকুর থেকে ধরলাম, দেশি তেলাপিয়া মাছ, প্রায় দেড় কেজি ওজন। যে খাইবেন মনে রাখবেন।

এসবের বাইরে কাবিলার একটি অন্যতম পরিচয়-তিনি একজন জাতীয় বক্সার, খেলেছেন ব্রাদার্স ইউনিয়ন ক্লাবে। ছোটবেলা থেকেই তিনি ফুটবলার হওয়ার স্বপ্ন দেখতেন। আরামবাগ স্পোর্টিং ক্লাবে ফুটবল খেলেছেন একটা সময়। 

ফুটবলার হিসেবে স্বীকৃতি না পেলেও অভিনয়ে তিনি জাতীয় স্বীকৃতি লাভ করেন। ‘অন্ধকার’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ খল অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭