ইনসাইড বাংলাদেশ

আইন লঙ্ঘন করিনি, আচরণবিধি মেনে চলব: আজমত উল্লাহ


প্রকাশ: 07/05/2023


Thumbnail

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ না করার অঙ্গীকার (কমিটমেন্ট) করেছেন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খান। 

রোববার (৭ মে) বিকেলে নির্বাচন কমিশনের তলবে নির্বাচন ভবনে শুনানিতে অংশ নিয়ে এ অঙ্গীকার করেন আজমত উল্লাহ খান।

এতে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, অন্য নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আজমত উল্লাহ খান নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় তার প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সেই ব্যাখ্যা দিতে গত ৩০ এপ্রিল কমিশন তলব করেছিল।

শুনানি শেষে সাংবাদিকদের আজমত উল্লাহ খান বলেন, আমাকে দুটি চিঠি দেওয়া হয়েছিল। এতে যে ধারাগুলো উল্লেখ করা হয়েছিল, আমি আমার অবস্থান পরিষ্কার করেছি। একজন প্রার্থী হিসেবে শুধু নয়, দেশের নাগরিক হিসেবে একটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবার জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। নির্বাচনী আচরণবিধি যেটা রয়েছে, এটা আমার কমিটমেন্ট, যে এ আচরণবিধি সম্পূর্ণ মেনে চলব।

আমার বক্তব্য উনারা শুনেছেন। তারপর যে সিদ্ধান্ত আসবে তা মাথা পেতে নেব। আমি আমার অবস্থান তুলে ধরেছি। রেজাল্ট আসুক তারপর আপনারা জানবেন।

কাউকে তলব করা হলো না, কেন আপনি আইন ভঙ্গ করলেন-এমন প্রশ্নের জবাবে নৌকার প্রার্থী বলেন, আমি আইন ভঙ্গ করিনি। আবারও বলছি, আমার জ্ঞাতসারে আমি আইন, নিয়ম, নীতি লঙ্ঘন করিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭