ইনসাইড পলিটিক্স

'গণ অধিকার পরিষদের সিদ্ধান্ত সরকারি প্রচারণাকেই উৎসাহিত করবে'


প্রকাশ: 07/05/2023


Thumbnail

গণতন্ত্র মঞ্চ থেকে গণ অধিকার পরিষদের বের হয়ে যাওয়ার সিদ্ধান্তে বিরোধী দল সম্পর্কে সরকারি প্রচারণাকেই উৎসাহিত করবে বলে জানিয়েছেন জোটের নেতৃবৃন্দ। 

তারা বলেন, আমাদের গণতন্ত্র মঞ্চের রাজনৈতিক ১৪ দফার যে প্রস্তাবনা সেগুলো নিয়ে আমাদের কোনো মতবিরোধ নেই। আমরা জোটের যে সাধারণ নীতিমালা অনুসরণ করি সেগুলো নিয়ে তারা বিভিন্ন সময় কথা বলেছেন।

রোববার ( ৭ মে ) বিকেলে সেগুনবাগিচার বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সংহতি মিলনায়তনে মঞ্চের বিশেষ সভা শেষে এসব কথা জানিয়েছেন মঞ্চের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। 

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক বলেন, যখন আমরা একটা ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে জনগণের ভোটাধিকার, অন্তর্বর্তীকালীন সরকার ও অবাধ নিরপেক্ষ নির্বাচন এবং রাষ্ট্র-প্রশাসনের গুরুত্বপূর্ণ সংস্কারের দাবিতে রাজপথে আন্দোলনে আছি,আন্দোলন যখন একটা চূড়ান্ত পরিণতির দিকে যাচ্ছে তখন মঞ্চ থেকে তাদের প্রত্যাহার করে নেয়া একটা নেতিবাচক বার্তা দেয়। এই প্রত্যাহার গণতন্ত্র মঞ্চ, বিএনপিসহ বিরোধী দলগুলো সম্পর্কে সরকারি প্রচারণাকে উৎসাহিত করবে।

তিনি বলেন, আমাদের রাজনীতির সঙ্গে সংগতিপূর্ণ যেকোনো দল আমাদের সঙ্গে আসতে পারে আবার কেউ যদি মনে করে নিজেদের প্রত্যাহার করবে গণতান্ত্রিক রাজনৈতিক সংস্কৃতি অনুযায়ী সেটাও তারা করতে পারে। তবে তাদের এই প্রত্যাহার জনমনে অনেকগুলো প্রশ্নের জন্ম দিয়েছে।

মাহমুদুর রহমান মান্না বলেন, গণতন্ত্র মঞ্চ যে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে আন্দোলন শুরু করেছিল তাতে কোনো ব্যত্যয় ঘটবে না। এখন সময়টা খুব কঠিন। তবে আমরা প্রস্তুত আছি, জনগণ আমাদের সঙ্গে আছে। কিন্তু সরকার বিভিন্ন ধরনের কূটকৌশল করে বিরোধীদের মধ্যে ভাঙন ধরানোর চেষ্টা করছে। 

এসময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭