ওয়ার্ল্ড ইনসাইড

পাকিস্তানে ইমরানের পক্ষে ব্যাপক বিক্ষোভ-সংঘর্ষ, নিহত ৫


প্রকাশ: 10/05/2023


Thumbnail

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানকে গ্রেপ্তারের ঘটনায় দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ চলছে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে পেশোয়ারে চারজনসহ পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। পরিস্থিতির অবনতি হওয়ায় পাঞ্জাবে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সেখানে এক হাজারের বেশি পিটিআই সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ।

পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশিকে ইসলামাবাদ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইসলামাবাদের রেড জোন এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

বিক্ষোভকারীরা ইসলামাবাদের ইন্ডাস্ট্রিয়াল এলাকার সিনিয়র পুলিশ সুপারের কার্যালয়ে আগুন ধরিয়ে দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ইসলামাবাদেও সেনা মোতায়েন করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

পিটিআই সমর্থকদের সঙ্গে পেশোয়ারে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। রেডিও পাকিস্তানসহ পেশোয়ারের গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি ভবনে আগুন ধরিয়ে দিয়েছেন বিক্ষোভকারীরা। পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র জানিয়েছেন, হাসপাতালে তিনজনের মরদেহ আনা হয়েছে।                                               



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭