টেক ইনসাইড

শিগগিরই কল ও মেসেজিং করা যাবে টুইটারে


প্রকাশ: 11/05/2023


Thumbnail

আবারো নতুন ফিচার নিয়ে আসছে টুইটার। শিগগিরই কল ও এনক্রিপ্টেড মেসেজিংসহ নতুন কিছু পরিষেবা চালু করতে যাচ্ছে টুইটার। মাইক্রো ব্লগিং প্লাটফর্মটির প্রধান নির্বাহী ইলন মাস্ক গতকাল মঙ্গলবার (৯ মে) এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। খবর রয়টার্স।

এনক্রিপ্ট করা সরাসরি বার্তা (ডিএম), দীর্ঘ টুইট ও অর্থপ্রদানের মতো বৈশিষ্ট্য এই সেবায় থাকবে বলে জানান ইলন মাস্ক।

গতকাল টুইট বার্তায় তিনি বলেন, শিগগিরই এই প্ল্যাটফর্মে ভয়েস ও ভিডিও চ্যাট করা যাবে। যাতে আপনি বিশ্বের যেকোনো জায়গার মানুষের সঙ্গে ফোন নম্বর না দিয়ে কথা বলতে পারবেন।

এর মাধ্যমে মেটার সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন ফেসবুক ও ইনস্টাগ্রামের সমকক্ষ হয়ে উঠবে টুইটার। এ দুটি মাধ্যমের অন্যতম জনপ্রিয়তার কারণ সরাসরি যোগাযোগের সুবিধা।

মাস্ক জানান, এনক্রিপ্ট করা সরাসরি বার্তাপ্রদানের একটি সংস্করণ বুধবার থেকে পাওয়া যাবে। তবে কল এনক্রিপ্ট করা হবে কিনা তা বলেননি।

সম্প্রতি গত কয়েক মাসের মধ্যে বিপুল সংখ্যক সাবস্ক্রাইবার হারিয়েছে টুইটার। একটি রিপোর্ট বলছে, যারা ব্লু টিক নেওয়ার জন্য সাবস্ক্রাইব করেছিলেন, কয়েক মাসের ব্যবধানে তার অর্ধেকেরও বেশি সাবস্ক্রাইবার হারিয়েছে টুইটার। এই মাইক্রো ব্লগিং সাইটে যেখানে দেড় লক্ষ সাবস্ক্রাইবার ছিল, সেখানে ৩০ এপ্রিল তা কমে দাঁড়িয়েছে ৬৮ হাজার ১৫৭ সাবস্ক্রাইবারে।

এর অর্থ ৮১ হাজার ৮৪৩ ইউজার বা ৫৪.৫ শতাংশই টুইটার সাবস্ক্রিপশন বাতিল করে দিয়েছেন। আসলে অনলাইন সাবস্ক্রিপশন পরিষেবা পেতে মোটা অঙ্কের অর্থ খরচ করতে নারাজ অনেকেই। 

তাদের দাবি, প্রতি মাসে আট থেকে ১১ ডলার খরচ করার পরও অতিরিক্ত কোনও পরিষেবা দেওয়া হচ্ছে না টুইটারের তরফে। পাশাপাশি এই সংক্রান্ত কিছু সমস্যা ইউজাররা তুলে ধরলেও তার সমাধান এখনও করতে পারেনি টুইটার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭