ওয়ার্ল্ড ইনসাইড

লাহোরের বাসায় ফিরলেন ইমরান খান


প্রকাশ: 13/05/2023


Thumbnail

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খান আটকের দুই দিন পর লাহোরের জামান পার্কের বাসভবনে ফিরেছেন।

৯ মে গ্রেপ্তার হওয়ার পর থেকে ছড়িয়ে পড়া সহিংসতা, সেনা মোতায়েন, ধর-পাকড় ও অবশেষে জামিন পাওয়ার মতো ঘটনার পর শুক্রবার রাতে বাসভবনে ফিরেন ইমরান খান।

রাজধানী ইসলামাবাদ থেকে যাত্রার আগে সাবেক এই প্রধানমন্ত্রী অভিযোগ করেন ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক তাকে লাহোরে রওনা হতে বাধা দেয়ার ব্যাপক চেষ্টা চালিয়েছে। তিন ঘণ্টা ধরে, তিনি তাকে অপেক্ষায় রেখেছিলেন। বাইরে বের হওয়া এখন তার জন্য অত্যন্ত বিপজ্জনক হবে বলে যুক্তি দেখান ইসলামাবাদের আইজিপি।

পরে তারা জানতে পারেন সড়কে কোন যানজট নেই। সেই সঙ্গে হামলার আশঙ্কার কোন বাস্তব ভিত্তি নেই।  

ইমরানের বাড়ি ফেরার খবরে সেখানে জড়ো হন হাজারো পিটিআই সমর্থক ও নেতাকর্মীরা। তারা স্লোগানে স্লোগানে অভিনন্দন জানান তাদের প্রিয় নেতাকে।

শুক্রবার (১২ মে) আল কাদির ট্রাস্ট মামলায় জামিন পান ইমরান খান। পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তাকে দুই সপ্তাহের জন্য জামিন মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার দুপুরে আল-কাদির ট্রাস্ট দুর্নীতির মামলায় ইমরান খানকে আদালতে নেয়া হয়। ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি মিয়াঁগুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

বৃহস্পতিবার ইসলামাবাদ হাইকোর্ট ইমরান খানের গ্রেপ্তারকে ‘বেআইনি’ বলে আখ্যায়িত করেন।

ইমরান খানকে হাজির করা উপলক্ষে ইসলামাবাদ হাইকোর্টে বাড়তি পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়। আদালতের মূল ফটকে পেচানো কাঁটাতার ফেলে নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়।

এদিন আদালত কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পিটিআই প্রধান জানান, গ্রেপ্তারের পরে ন্যাশনাল অ্যাকাউন্টেবলিটি ব্যুরোর (এনএবি) কর্মকর্তারা ল্যান্ডফোনের মাধ্যমে স্ত্রীর সঙ্গে তাকে কথার বলার অনুমতি দিয়েছিলেন।

গ্রেপ্তার হবেন ভেবেছিলেন কি না এমন এক প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, আমি শতভাগ নিশ্চিত ছিলাম, আমাকে গ্রেপ্তার করা হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭