কালার ইনসাইড

আটমাসে বদলে যাওয়া দিঘীর গল্প


প্রকাশ: 13/05/2023


Thumbnail

শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় পা রাখেন অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। বেশ কিছু সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। শিশুশিল্পী হিসেবে  চলচ্চিত্রে অভিনয় করে তিনবার অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এখনো দর্শকদের চোখে ভাসে সেই ছোট্ট দীঘির অভিনয় আর কানে বাজে তার মিষ্টি সংলাপ। দীঘি এখন আর শিশুশিল্পী নেই, দীর্ঘ বিরতি কাটিয়ে নায়িকা হিসেবে চলচ্চিত্রে নাম লেখিয়েছেন।

সময়ের সাথে সাথে নিজেকে নতুনভাবে আবিস্কার করেছেন দীঘি। গত দুই আড়াই বছরে অনেক কটু মন্তব্য মুখ বুজে সহ্য করতে হয়েছে তাকে, শুধুমাত্র তার ওজন নিয়ে! মনে মনে পণ করেছিলেন, নতুনভাবে হাজির হবেন। অবশেষে তাই করে দেখালেন দীঘি।

তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া দীঘি তার ব্যক্তিগত আইডিতে এক পোস্টের মাধ্যমে এ কথা জানিয়েছেন। আটমাস আগের এবং সম্প্রতি দুটি ছবি দিয়ে নতুনভাবে নিজেকে তৈরি করা প্রসঙ্গে দীঘি লেখেন, সারাজীবনে অনেককিছু অতিক্রম করেছি কিন্তু এই যাত্রাটি আমার সবচেয়ে প্রিয়।



গত আটমাসে ৬১ কেজি থেকে ৫২ কেজি ওজনে নিজেকে নিয়ে এসেছেন বলে জানান দীঘি। এটিই তার টার্গেট ছিল।

নতুন দীঘি তার এ যাত্রায় অনেক কিছু শিখেছেন উল্লেখ করে বলেন, এই আটমাস আমাকে অনেক কিছু শিখিয়েছে। উত্থান-পতন, ঘুমহীন রাত, হৃদয়ভাঙা, বিশ্বাসঘাতকতা, কটূক্তি, বডি শেমিং সহ আরও অনেককিছু। আর এখন সেই আমি একই ব্যক্তি, যে নিজেকে আরও শক্তিশালী প্রমাণ করার পরেও সবার ভালবাসা পাচ্ছি।

দীঘি বলেন, নিজের জন্য কখনই হতাশ বোধ করিনি এবং নিজেকে প্রতিটি ক্ষেত্রে ভালবাসেছি এবং প্রতিটি উপায়ে আমি নিজেকে নিয়ে গর্ববোধ করছি।

দীঘি জানান, তিনি যা করতে ভালোবাসেন তাই করেন। বলেন, আমার ভালোবাসার কাজগুলো করার জন্য কখনো অনুশোচনা করি না। দীঘি তার পোস্ট দিয়ে ধন্যবাদ দিয়েছেন তাদের, যারা প্রত্যেক ক্ষেত্রে পাশে থেকে তাকে অনুপ্রাণিত করেছেন। সবার জন্য আমার আমার পক্ষ থেকে ভালোবাসা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭