ওয়ার্ল্ড ইনসাইড

বাড়ি ফিরলেন ইমরান, গ্রেপ্তারের জন্য দুষলেন সেনাপ্রধানকে


প্রকাশ: 14/05/2023


Thumbnail

লাহোরে নিজ বাসভবনে ফিরেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। তাঁর গ্রেপ্তারকে কেন্দ্র করে কয়েক দিন ধরে নানা নাটকীয়তার পর শনিবার ভোরে সড়কপথে জামান পার্কের বাড়িতে ফিরেছেন তিনি। এ সময় তার বাড়ি ফেরা নিয়েও পুলিশ নাটক করেছে বলে অভিযোগ করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক তাঁকে লাহোরে ফিরতে বাধা দেওয়ার জোর চেষ্টা চালিয়েছিলেন। বাইরে যাওয়াটা অত্যন্ত বিপজ্জনক হবে উল্লেখ করে ইমরান খানকে তিন ঘণ্টা আদালত ভবনে বসিয়ে রাখা হয়েছিল বলে জানান তিনি।

ইমরান বলেন, ‘তাঁকে (পুলিশের মহাপরিদর্শক) বোঝালাম, আমাদের জোর করে আটকে রাখা এবং অপহরণ করার মতো যে কর্মকাণ্ড চালিয়েছেন, সে সম্পর্কে পাকিস্তানের মানুষকে জানানো হবে। এ কথা বলার পর আমরা সেখান থেকে মুক্তি পেলাম।’

গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্টে দুই মামলার শুনানিতে অংশ নিতে এসে আদালত চত্বর থেকে গ্রেপ্তার হয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এই গ্রেপ্তারকে তিনি 'অপহরণ' হিসেবে উল্লেখ করে, দেশটির সেনাপ্রধানকে এর পিছনে মূল হোতা বলে অভিযুক্ত করেছেন।

তিনি বলেছেন, এর পেছনে দেশটির সেনাপ্রধান জেনারেল আসিম মুনিরের হাত রয়েছে। এ কারণে সেনাপ্রধানের তীব্র সমালোচনা করেছেন পিটিআই প্রধান ইমরান খান।

ইমরান খান অভিযোগ করে বলেন, ‘আমার ক্ষমতায় ফেরা নিয়ে তিনি (সেনাপ্রধান আসিম মুনির) উদ্বেগে রয়েছেন। তিনি ভাবছেন, আমি ক্ষমতায় ফিরলে তিনি তাঁর ক্ষমতা হারাবেন। আমি এ ধরনের কোনো ব্যবস্থা নেব না।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭